শালতোড়ার বাইক বিস্ফোরণের ঘটনার তদন্তে জেলায় আসছে ফরেনসিক বিশেষজ্ঞের দল।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তার এক্স হ্যান্ডেলে ঘটনার ভিডিও সহ পোস্টে দাবি করেন ডিনামাইট বহন করতে গিয়েই এই বিস্ফোরণ ঘটে।এবং এই বিস্ফোরনের সাথে অবৈধ কয়লা খাদান যোগ উল্লেখ করে তৃণমূল সাংসদ অরূপ চক্রবর্তীকেও খোঁচা দেন।এবং এনআইএর ডিজির দৃষ্টি আকর্ষণ করেন।

Update: 2024-08-31 17:29 GMT

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : বাঁকুড়ার শালতোড়ার গত রাতের মোটর বাইক বিস্ফোরণে মৃত্যুর ঘটনার তদন্তে অবশেষে ফরেসসিক বিশেষজ্ঞ দলকে খবর দিল জেলা পুলিশ।জেলা পুলিশ সুত্রে খবর,এই বিস্ফোরণ কিভাবে ঘটল?এবং কি জাতীয় বিস্ফোরক ছিল তা নিয়ে ধোঁয়াশায় রয়েছে জেলা পুলিশ।সেই কারনে এই ঘটনা।খোলসা করতে ফরেনসিক বিশেষজ্ঞ দলের সাহায্য চাওয়া হয়েছে। সেই মতো আগামী কালই বা পরশুর মধ্যে ফরেনসিক দল আসতে পারে শালতোড়ায়।এই দল ঘটনাস্থল থেকে নমুনাও সংগ্রহ করবে।তাই ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ।তবে এই টিম আসার আগে ভারী বৃষ্টি হলে নমুনা কতটা তাজা থাকবে তা নিয়েও রয়েছে প্রশ্ন চিহ্ণ?

তবে, আগামীকাল যাতে টিম জেলায় এসে পৌঁছয় সেই চেষ্টা চালাচ্ছে জেলা পুলিশ।প্রসঙ্গত,গতরাতে জেলার শালতোড়া থানা এলাকার লাপাহাড়ি মোড়ের কাছে আচমকা চলন্ত মোটর বাইকে বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণের তীব্রতা এত বেশী ছিল,যে বাইক চালকের দেহ একেবারে ছিন্ন ভিন্ন হয়ে যায়।পুলিশ জানিয়েছে,মৃতের নাম জয়দেব মন্ডল।তিনি ঝনকা গ্রামের বাসিন্দা। শালতোড়ার বিধায়ক চন্দনা বাউরী ঘটনার পর দাবি করেন,এই বিস্ফোরনের তীব্রতা এত বেশী ছিল,যার জেরে আসেপাশের চার- পাঁচটি গ্রামে বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। তিনি দাবি করেন:

মোটর বাইকে বিস্ফোরক বহন করার সময় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। পুলিশ আসল ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছে বলেও অভিযোগ তোলেন চন্দনা দেবী। যদিও,মৃতের স্ত্রী সতীমা মন্ডল দাবি করেছেন যে, তার স্বামী বিস্ফোরক পরিবহন বা অবৈধ বিস্ফোরণ কারবারের সাথে কোনভাবেই যুক্ত নন।অন্যদিকে,এই ঘটনার পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তার এক্স হ্যান্ডেলে ঘটনার ভিডিও সহ পোস্টে দাবি করেন ডিনামাইট বহন করতে গিয়েই এই বিস্ফোরণ ঘটে।এবং এই বিস্ফোরনের সাথে অবৈধ কয়লা খাদান যোগ উল্লেখ করে তৃণমূল সাংসদ অরূপ চক্রবর্তীকেও খোঁচা দেন।

এবং এনআইএর ডিজির দৃষ্টি আকর্ষণ করেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি,বিজেপি আজ সকালে শালতোড়া চৌরাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। বিজেপির পক্ষ থেকে জানানো হয়,৭২ ঘন্টার মধ্যে জেলা পুলিশ বিস্ফোরণের কিনারা না করতে পারলে,এই ঘটনার তদন্ত এনআইএ এর হাতে তুলে দেওয়ার দাবি জানাবেন তারা।বিস্ফোরণ স্থল থেকে বেশ কিছু তার উদ্ধার করেছে পুলিশ। এই তার জিলেটিন স্টিক ও ডিটোনেটর এর সাথে ব্যবহৃত হয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। বাইকের ইঞ্জিন অত্যধিক গরম হয়ে কিংবা বাইকের ওয়েরিংএ শর্ট সার্কিটের কারনে বিস্ফোরণ ঘটেছে কিনা?

সেটাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।প্রসঙ্গত,শালতোড়া এলাকায় অবৈধ পাথর ও কয়লা খাদানে বিস্ফোরণের কাজে ব্যবহারের জন্য রানীগঞ্জ, আসানসোল ও ধানবাদের খনি অঞ্চললের কোলিয়ারি থেকে চোরা পথে জিলেটিন স্টিক এবং ডিটোনেটর মোটা টাকায় বেচা- কেনা চলে।এবং এই বিস্ফোরক পাচারের সিন্ডিকেট দীর্ঘদিন ধরে এলাকায় সক্রিয়।তদের গ্রামে,গ্রামে প্যাডেলারও রয়েছে। যারা বিস্ফোরক পাচারের কাজ করে। এই ঘটনার সাথে তাই বিস্ফোরক সিন্ডিকেট যোগ একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এখন দেখার ফরেনসিক দলের তদন্তে কি তথ্য উঠে আসে? সেদিকেই নজর রয়েছে সবার।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News