জামথোলে নির্মীয়মান সেতুর পাশের অস্থায়ী রাস্তা জলের তলায়,ব্যাহত যোগাযোগ,খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন সভাধিপতির।

জামথোলের নির্মীয়মান সেতুর অস্থায়ী রাস্তা ডুবে যাওয়ায় গ্রামবাসীদের ছাতনার সাথে যোগাযোগ যেমন বন্ধ হয়ে পড়ে, তেমনি জামথোল থেকে ভায়া মনিহারা হয়ে আদ্রার যোগাযোগও ব্যাহত হয়।পাশাপাশি, জামথোল সংলগ্ন বেশ কয়েকটি গ্রমের মানুষও এক গ্রাম থেকে পড়শি গ্রামে যাতায়াতের সমস্যায় পড়েন।

Update: 2024-08-02 17:53 GMT

 বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : টানা বর্ষনের জেরে জেলার বিভিন্ন প্রান্তে সেতুর ওপর দিয়ে জল যাওয়ার ফলে ব্যহত হয়েছে যাতায়াতের স্বাভাবিক ছন্দ। সকাল থেকেই জেলার নানা প্রান্ত থেকে জলবন্দির খবর আসতে থাকে বাঁকুড়া জিলা পরিষদের সভাধিপতি অনুসূয়া রায়ের কাছে। জেলার ছাতনা ব্লকের জামথোলে জিলা পরিষদের উদ্যোগে নির্মীয়মান সেতুর পাশের অস্থায়ী রাস্তা জলের তলায় ডুবে যাওয়ারও খবর পান তিনি। এই সেতুর ওপর যাতায়াতে নির্ভরশীল বেশ কিছু গ্রামের মানুষের। নির্মীয়মান সেতুর অস্থায়ী রাস্তা ডুবে যাওয়ায় গ্রামবাসীদের ছাতনার সাথে যোগাযোগ যেমন বন্ধ হয়ে পড়ে,

তেমনি জামথোল থেকে ভায়া মনিহারা হয়ে আদ্রার যোগাযোগও ব্যাহত হয়ে পড়ে। পাশাপাশি, জামথোল সংলগ্ন বেশ কয়েকটি গ্রমের মানুষও এক গ্রাম থেকে পড়শি গ্রামে যাতায়াতের সমস্যায় পড়েন।উল্লেখ্য,এই জামথোল সেতুর দাবিতেই গ্রামবাসীরা গত বিধানসভায় ভোট বয়কট করেন।এমনকি গত গ্রাম পঞ্চায়েত ভোটে গ্রামে কোন রাজনৈতিক দলের প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা করতেও দেননি তারা।গ্রাম ষোলোয়ানার পক্ষ থেকে নির্দল প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন পেশায় শিক্ষক অভিজিৎ মুর্মু।তিনি গ্রামের ৫ নাম্বার বুথ থেকে জয়ী হন।গ্রাম ষোলোয়ানার ফতোয়ায় কেও কোন রাজনৈতিক দলের প্রার্থী হতে চাননি।

নতুন জিলা পরিষদ গঠনের পর এই সেতু তৈরির দাবি মেটানোর উদ্যোগ নেন সভাধিপতি অনুসূয়া রায়। শুরু হয় সেতু তৈরির কাজ।আর গ্রামবাসীদের যাতায়াতের সুবিধার জন্য নির্মীয়মান সেতুর পাশে তৈরি করা হয় অস্থায়ী রাস্তা। টানা বর্ষনে এই রাস্তাই জলের তলায় ঢুবে যায়।খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান সভাধিপতি। এবং তিনি গ্রামবাসীদের সাথে কথা বলার পাশাপাশি,অস্থায়ী রাস্তা দ্রুত যাতায়াতের উপযোগী করে তোলারও আশ্বাস দেন।এদিন,সভাধিপতির এই পরিদর্শনের পর গ্রামের মানুষ জানান,তারা সভাধিতির এই ভুমিকায় খুশী।এবং তারা, যত তাড়াতাড়ি সম্ভব নির্মীয়মান সেতুর কাজ শেষ করার আর্জিও জানান।

প্রসঙ্গত,দীর্ঘ প্রায় দুই দশক ধরে জামথোলের মানুষ এই সেতুর বেহাল দশার জন্য চরম সমস্যার মধ্যে যাতায়াত করেছেন। ভোট বয়কটের পর অবশেষে এই সেতুর দাবি মিটতে চলেছে৷ কিছু দিনের মধ্যেই নব নির্মিত সেতু উপহার পাবেন জামথোলের বাসিন্দারা তা বলাই বাহুল্য।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News