রাখী পরেই গ্রামের স্বাস্থ্য কেন্দ্রের সিস্টারদের সুরক্ষার অঙ্গীকার ওন্দার ওসির,সাথে,সাথে মোতায়েন দুই সিভিক ভলেন্টিয়ার।

দীর্ঘদিন ধরে এই স্বাস্থ্য কেন্দ্রে রাতের নিরাপত্তায় সুরক্ষা বলয় গড়ে তোলার দাবি উঠছিল।তবে তা মেটানোর কোন উদ্যোগ নেওয়া হয়নি। অবশেষে, রাখী বন্ধনের দিন ওসির কাছে এই সুরক্ষা বলয় উপহার পেয়ে বেজায় খুশী সিস্টাররাও।

Update: 2024-08-19 14:21 GMT

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : আরজিকর কান্ডের জেরে সারা রাজ্য জুড়ে মহিলাদের নিরাপত্তা নিয়ে উঠছে নানান প্রশ্ন?ঠিক সেই আবহের মধ্যেই রাখী বন্ধনের দিন বাঁকুড়ার ওন্দা থানার ওসি বিদ্যুৎ পাল রতনপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার ও সিস্টারদের রাতের নিরাপত্তা সুদৃঢ় করার অঙ্গীকার করলেন।এবং সাথে,সাথে এই রতনপুর প্রাথমিক সুস্বাস্থ্য কেন্দ্রের নিরাপত্তায় দুই জন করে সিভিক ভলেন্টিয়ার মোতায়েন করেন তিনি।এদিন,এই স্বাস্থ্য কেন্দ্রে রাখী বন্ধন কর্মসুচি পালনে ওন্দা থানার অন্যন্য পুলিশ কর্মীদের নিয়ে হাজির হন ওসি বিদ্যুৎ বাবু। তার হাতে রাখী বেঁধেই সিস্টাররা রাতের নিরাপত্তা ব্যবস্থা জোরদারের আবদার করেন।

আর বোনেদের সেই আবদার রাখার পাশাপাশি,তিনি তার ব্যক্তিগত যোগাযোগ নাম্বারও দেন। যাতে যে কোন সাহায্যে সরাসরি তার সাথে কথা বলতে পারেন সিস্টাররা।প্রসঙ্গত,এই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের আবাসনে থাকেন ৫ জন সিস্টার৷ তারাই রাতে ডিউটি করেন। এখানে পুনিশোল সহ আসেপাশের অন্যন্য গ্রামের বাসিন্দারা চিকিৎসার জন্য নির্ভরশীল।বিশেষ করে রাতের দিকে সন্তান প্রসবের জন্য অনেকেই আসেন।স্বাভাবিক ভাবেই এতদিন ধরে রাতের নিরাপত্তায় সুরক্ষা বলয় গড়ে তোলার দাবি উঠছিল।তবে তা মেটানোর কোন উদ্যোগ নেওয়া হয়নি।

অবশেষে, রাখী বন্ধনের দিন ওসির কাছে এই সুরক্ষা বলয় উপহার পেয়ে বেজায় খুশী সিস্টাররাও।ওন্দার ওসির মতো জেলার অন্যান্য থানাও সংশ্লিষ্ট এলাকার স্বাস্থ্য কেন্দ্রে এবং হাসপাতালে রাতে মহিলা চিকিৎসক ও সিস্টারদের রাতের নিরাপত্তা জোরদার করার ক্ষেত্রে উদ্যোগ নিলে, আখেরে মহিলা সুরক্ষা ব্যবস্থায় এই জেলা নয়া নজীর গড়বে তা বলাই বাহুল্য।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News