এক পলকে বাঁকুড়া জেলার হরেক খবর।

Update: 2024-08-20 15:59 GMT

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার কিছু বাছাই করা খবরের রাউন্ডআপ : (১)রাখীর দিন জনসংযোগ গড়ে তুলতে সারা জেলা জুড়ে রাখী বন্ধনের কর্মসূচি নেয় বাঁকুড়া জেলা পুলিশ। পথচারী দের পাশাপাশি,জেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র,হাসপাতাল ও অফিসে রাখী বন্ধনে সামিল হন পুলিশ আধিকারিক ও পুলিশ কর্মীরা।বাঁকুড়া পুলিশ লাইনেও জেল পুলিশের পক্ষ থেকে রাখী বন্ধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার বৈভব তেওয়ারী সহ অন্যন্য পুলিশ আধিকারিকরা। এই রাখী বন্ধন অনুষ্ঠানের মধ্য দিয়ে এদিন জনসংযোগও গড়ে তোলে জেলা পুলিশ। বাঁকুড়া প্রজাপিতা ব্রহ্মাকুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুলিশ সুপার সহ অন্যন্যদের হাতে রাখী পরিয়ে দেওয়া হয়।   (২)রাখীর দিন পথচারিদের হাতে রাখী বেঁধে, লাড্ডু বিতরন করলেন বাঁকুড়া জিলা পরিষদের সভাধিপতি অনুসূয়া রায়। রাখীর দিন তালডাংরায় এই কর্মসুচির পাশাপাশি বিষ্ণুপুরে পোড়ামাটির হাটের সামনে ভিক্ষুকদের হাতে রাখী বেঁধে তাদের স্নেহের বন্ধনে আবদ্ধ করেন অনুসূয়া দেবী। (৩)এবার রাখী বন্ধন উৎসবকে আরজিকর কান্ডের প্রতিবাদের হাতিয়ার হিসেবে বেছে নিলেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিজেপি নেতা সুভাষ সরকার।রাখীর দিন তিনি বাঁকুড়া মেডিকেলে আন্দোলনরত জুনিয়ার ডাক্তারদের সাথে দেখা করে তাদের আন্দোলনকে সমর্থন জানানোর পাশাপাশি,বোনেদের রক্ষার সঙ্কল্প দিবস হিসেবে রাখীর তাৎপর্যতা তুলে ধরেন।(

৪) বাঁকুড়া - দুর্গপুর রুটের এসবিএসটিসি বাসের এক যাত্রীর প্রায় তিনলাখ টাকা চুরির ঘটনা ঘটে৷ সেই চুরির ঘটনার তদন্তে নেমে বাঁকুড়া পুলিশ দুর্গাপুরের কোকওভেন থানার পুলিশের সহায়তায় চার দুষ্কৃতিকে ধরে ফেলে৷ এই ধৃত চারজনের নাম দুর্গাদাস চট্টোপাধ্যায়,কাজি মঞ্জুর আলি,পার্থ মন্ডল ও আচিন্ত্য রায়।কল্যানী বসু নামে এক ব্যাবসায়ী ব্যবসার প্রায় ২লাখ ৯১ হাজাত টাকা নিয়ে ওই বাসে চড়ে বড়জোড়া থেকে দুর্গপুর যাচ্ছিলেনে।সেই সময় এই ঘটনা ঘটে। পুলিশ ধৃতদের কাছে ২২ হাজার ৪২১ টাকা উদ্ধার করলেও বাকি টাকা পাওয়া যায় নি।ওই টাকা উদ্ধারের চেস্টা চালানো হচ্ছে বলে পুলিশ সুত্রে জানাগেছে।

(৫)আরজিকর কান্ডের প্রতিবাদে বাঁকুড়া কোর্টের আইনজীবী ও ল- ক্লার্করা মৌন মিছিল করেন। সোমবার বাঁকুড়া জেলা আদালত চত্ত্বর থেকে শুরু হয়। তারপর তা শহর পরিক্রমা করে।মিছিল শেষে আদালত চত্বরে মানব বন্ধনে আবদ্ধ হন তারা। এবং রাখি বন্ধনের মধ্য দিয়ে বোনেদের সুরক্ষার আঙ্গীকারও করা হয় এদিন। (৭)আরজিকর কান্ডে দোষীদের শাস্তির দাবিতে এবার সরব হলেন বাঁকুড়া জেলার ছাতনা থানার তেঘড়ি অঞ্চলের অঞ্চলের বাসিন্দারা। গ্রামের মানুষ বিচার চেয়ে মিছিলে সামিল হন। মিছিলে প্রচুর মহিলা অংশ নেন।এবং স্কুল পড়ুয়ারাও মিছিলে পা মেলান।

সোমবার সন্ধ্যায় এই মিছিল এলাকা পরিক্রমা করে।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News