কাউন্ট ডাউন শুরু!বিকেল সাড়ে পাঁচটায় বাঁকুড়া পুজো কার্নিভালে চলে আসুন আপনিও,সাক্ষী থাকুন মেগা ইভেন্টের।

এবারের কার্নিভাল হবে আরও জমজমাটি!কার্নিভালের মঞ্চ থেকে এবার বিশ্ববাংলা সারদ সম্মানের সেরা পুজো কমিটিগুলিকে পুরস্কার প্রদান করবে জেলা প্রশাসন। থাকছে একগুচ্ছ সাংস্কৃতিক অনুষ্ঠানও।

Update: 2024-10-14 10:00 GMT

 বাঁকুড়া২৪x৭প্রতিবেদন  : সিন্দুর খেলা,ঘট বিসর্জন,আর কোলাকুলিতে বিজয়া দশমী শেষ হলেও এখনও কাটেনি উৎসবের রেশ। আজ শহর বাঁকুড়া জুড়ে পুজো কার্নিভাল কে কেন্দ্র করে ফের উৎসবের আবহ। এদিন বিকেল সাড়ে পাঁচটা থেকে শুরু বাঁকুড়া পুজো কার্নিভাল '২০২৪।বাঁকুড়ার সেরা প্রতিমা,সেরা মন্ডপের শিরোপা পাওয়া পুজো কমিটি গুলি এদিন সামিল হবেন বিসর্জনের শোভাযাত্রায়। বাঁকুড়া জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই পুজো কার্নিভালকে ঘিরে সাজো,সাজো রব। বিসর্জনের শোভাযাত্রায় থাকছে নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের পসরাও। বিভিন্ন পুজো কমিটি গুলি তাদের সাংস্কৃতিক কৃষ্টি পরিবেশন করবেন এদিন। কার্নিভালের মঞ্চ থেকে এবার বিশ্ববাংলা সারদ সম্মানের সেরা পুজো কমিটিগুলিকে পুরস্কার প্রদান করবে জেলা প্রশাসন।

পাঁঁচবাঘা থেকে শুরু হবে কার্নিভালের শোবাযাত্রা।তারপর তা জুনবেদিয়া ঘোড়া মোড় হয়ে, রামপুর সতীঘাট বাইপাসের কার্নিভাল মঞ্চ হয়ে শেষ হবে সতীঘাট লক্ষ্যাতড়া মহাশ্মশান লাগোয়া মাঠে। পুরো বিসর্জনের শোভাযাত্রার যাত্রা পথ জুড়ে থাকছে কড়া পুলিশি নিরাপত্তা। এছাড়া কার্নিভাল মঞ্চ ও সংলগ্ন এলাকায় থাকছে বাঁশের ব্যারিকেড। কার্নিভালের যাত্রা পথ এবং সংলগ্ন বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। কার্নিভাল সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে প্রস্তুতি তুঙ্গে জেলা ও পুলিশ প্রশাসনেরও। এমনটাই জানিয়েছেন,জেলাশাসক সিয়াদ এন ও পুলিশ সুপার বৈভব তেওয়ারী।বিকেল সাড়ে পাঁচটা থেকে শুরু হবে পুজো কার্নিভাল। শেষ হতে, হতে প্রায় ঘন্টা তিনেক লাগবে বলে মনে করা হচ্ছে। ভীড় এড়াতে তাই আগে থেকেই আপনাকে পৌঁছে যেতে হবে পুজো কার্নিভাল স্থলে।

তা বলাই বাহুল্য। এবার প্রায় ২৩ টি পুজো কমিটি বাঁকুড়া পুজো কার্নিভাল ২০২৪ এ অংশ নিচ্ছে৷ বাঁকুড়ার পাশাপাশি,এবছরই প্রথম জেলার অন্যতম মহকুমা শহর বিষ্ণুপুরে আলাদা পুজো কার্নিভাল অনুষ্ঠিত হচ্ছে।

👁️‍দেখুন🎦  ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News