বহিরাগত নয়,তালডাংরা উপ নির্বাচনে স্থানীয় প্রার্থী দেবে তৃণমূল,সাংবাদিক বৈঠকে ইঙ্গিত অরূপের।

সুত্রের খবর,একটি ভোট কুশলী সংস্থা সমীক্ষা করে কয়েক জনের নামের তালিকা ইতি মধ্যেই তৈরি করেছে।জেলা কমিটি থেকেও কিছু নামের তালিকা রাজ্যে পাঠানো হয়েছে। এই তালিকা গুলি থেকেই চুড়ান্ত প্রার্থী নির্বাচন করবেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

Update: 2024-10-18 11:27 GMT

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : তালডাংরা বিধানসভায় ২০১৬ সালের নির্বাচনে কলকাতা থেকে সমীর চক্রবর্তী কে প্রার্থী করেছিল তৃণমূল। এবং বহিরাগত তকমা থাকা সত্ত্বেও সিপিএমের দাপুটে নেতা এবং তালডাংরার ভুমিপুত্র অমিয় পাত্রকে পরাজিত করে তিনি বিধায়ক নির্বাচিত হন। এবং ২০২১ সাল পর্যন্ত তিনি পশ্চিমবঙ্গ বিধানসভায তালডাংরা বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন।যদিও এরপরে তিনি আর প্রার্থী হননি। দল বাঁকুড়া থেকে অরূপ চক্রবর্তীকে তালডাংরায় প্রার্থী করে। অরূপ বাবুও বিজয়ী হন। লোকসভা নির্বাচনে তিনি বাঁকুড়ার সাংসদ নির্বাচিত হওয়ায় বিধায়ক পদ থেকে ইস্তফা দেন।

 ফলে,এই আসনটি বিধায়ক শূন্য হয়ে পড়ে। আগামী ১৩ ই নভেম্বর এই আসনে উপ নির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। পরপর দুইবার তৃণমূল তালডাংরায় বহিরাগতদের প্রার্থী পদ দেওয়ায় এবার তালডাংরার বাসিন্দা,এমন স্থানীয় প্রার্থী দাঁড়করানোর জোরালো দাবী উঠেছে। সেই দাবীর কথা রাজ্য নেতৃত্বকেও জেলা থেকে জানানো হয়েছে।তাই এবার সেই দাবীতে দল সীলমোহর দিলে,স্থানীয় প্রার্থীই এই উপ নির্বাচনে লড়াই করবেন বলে মনে করা হচ্ছে।এমনকি বৃহস্পতিবার বিকেলে জেলা তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে তেমনই ইঙ্গিত দেন তৃণমূল কংগ্রেসের বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি তথা বাঁকুড়ার সাংসদ অরূপ চক্রবর্তী।

তিনি বলেন,এদিন দলের বিজয়া সম্মেলন ছিল।তারই মধ্যে ব্লক সভাপতি ও জেলার নেতাদের নিয়ে তালডাংরা বিধানসভার উপনির্বাচন সংক্রান্ত আলোচনাও হয়। এমনকি,আগামী কাল থেকেই দলের কর্মী ও সমর্থকদের নিয়ে অঞলের নেতারা।তালডাংরায় ভোট প্রচারে নেমে পড়বেন বলেও জানান।পাশাপাশি, তিনি বলেনএই আসনের প্রার্থী নিজে ঠিককরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তাই জেলারচাওয়া- পাওয়াটা এখানে বিচার্য নয়।তবে,এবার স্থানীয় কেও প্রার্থী পদ পাচ্ছেন তার স্পষ্ট ইঙ্গিত দেন তিনি।

সুত্রের খবর,একটি ভোট কুশলী সংস্থা সমীক্ষা করে কয়েক জনের নামের তালিকা ইতি মধ্যেই তৈরি করেছে।জেলা কমিটি থেকেও কিছু নামের তালিকা রাজ্যে পাঠানো হয়েছে। এই তালিকা গুলি থেকেই চুড়ান্ত প্রার্থী নির্বাচন করবেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।এই কেন্দ্রের উপনির্বাচনে আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে এমন কাওকে প্রার্থী করা হবেযাতে তিনি আসন্ন বিধানসভা নির্বাচনেওবিজয়ী হন। তাই স্থানীয় যুব নেতাদের মধ্যে প্রার্থী পদ পাওয়ার সম্ভাবনা প্রবল বলে মনে করা হচ্ছে।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇

Full View


Tags:    

Similar News