বাঁকুড়া জেলার তালডাংরা বিধানসভার উপনির্বাচন ১৩ নভেম্বর,ঘোষণা নির্বাচন কমিশনের।

বাঁকুড়া জেলার তালডাংরা বিধানসভায় ভোট গ্রহণ করা হবে ১৩ই নভেম্বর এবং ভোট গননা হবে ২৩ শে নভেম্বর। নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, আগামী ১৮ই অক্টোবর,শুক্রবার গেজেট নোটিফিকেশন প্রকাশ হবে।

Update: 2024-10-15 15:02 GMT

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : উৎসবের রেশ কাটতে না কাটতেই নির্বাচনের দামামা বেজে গেল বাঁকুড়া জেলার তালডাংরায়।এই বিধানসভার উপনির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন।এদিন দেশের ৪৮ টি বিধানসভা ও ২ টি লোকসভা ক্ষেত্রের উপনির্বাচনের দিন- ক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন। বাঁকুড়া জেলার তালডাংরা বিধানসভায় ভোট গ্রহণ করা হবে ১৩ই নভেম্বর এবং ভোট গননা হবে ২৩ শে নভেম্বর। নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, আগামী ১৮ই অক্টোবর,শুক্রবার গেজেট নোটিফিকেশন প্রকাশ হবে।এবং মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ধার্য্য করা হয়েছে ২৫ শে অক্টোবর,

শুক্রবার,আর স্ক্রুটিনির দিন ধার্য্য করা হয়েছে ২৮ শে অক্টোবর,সোমবার। প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ৩০শে অক্টোবর,বুধবার।ভোট ঘোষণা হওয়ায় নির্বাচন কমিশনের নিয়ম অনুয়ায়ী নির্বাচনী আচরণ বিধি জারি হয়ে যাবে তালডাংরা জুড়ে। প্রসঙ্গত, তালডাংরা বিধানসভার বিধায়ক অরূপ চক্রবর্তী বাঁকুড়া লোকসভার সাংসদ নির্বাচিত হওয়ায় বিধায়ক পদে ইস্তফা দেন। তার ফলে এই বিধানসভার আসন ফাঁকা হয়ে পড়ে। নির্বাচন কমিশন অবশেষে এই আসনে উপ নির্বাচন ঘোষণা করায় তালডাংরার ভোটাররা নতুন বিধায়ক নির্বাচনের সুযোগ পাচ্ছেন, তা বলাই বাহুল্য। 


 এদিকে, উপ নির্বাচনের দিন ঘোষণা হতেই রাজ্যের শাসক দল তৃণমূল,বিরোধী দল বিজেপি,ও বামেদের মধ্যে প্রার্থী পদ কে পান তা নিয়ে চর্চা শুরু হয়ে গেছে। পাশাপাশি,প্রশ্ন উঠছে বামেদের সাথে এই আসনের উপ নির্বাচনে জাতীয় কংগ্রেসের কোন নির্বাচনী সমঝোতা হয় কিনা? রাজনৈতিক মহলের অভিমত যদি বাম ও জাতীয় কংগ্রেস পৃথক,পৃথক প্রার্থী দাঁড়করায়,সেক্ষেত্রে ভোট কাটাকুটির অঙ্কে খানিক বাড়তি সুবিধা হবে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের।

Tags:    

Similar News