বহিরাগত হেভী ওয়েট নয়,স্থানীয় প্রার্থীতেই সীলমোহর তৃণমূলের,তালডংরায় প্রার্থী ফাল্গুনী সিংহবাবু।

অরূপ চক্রবর্তী লোকসভা ভোটে বাঁকুড়ার সাংসদ নির্বাচিত হওয়ায় এই আসনে উপ নির্বাচন হচ্ছে আগামী ১৩ই নভেম্বর। তালডাংরা বিধানসভা উপ নির্বাচনে এবার বহিরাগত প্রার্থীর বদলে স্থানীয় প্রার্থীর দাবী উঠেছিল দলের অন্দরেই। সেই দাবী মেনে দল স্থানীয় প্রার্থীই বেছে নিল এদিন।

Update: 2024-10-20 11:18 GMT

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : বহিরাগত হেভি ওয়েট নয়,স্থানীয় প্রার্থীতেই সিলমোহর তৃণমূলের। তালডাংরা বিধানসভা উপ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন তৃণমূল কংগ্রেসের সিমলাপাল ব্লক সভাপতি ফাল্গুনী সিংহবাবু। পেশায় স্কুল শিক্ষক ফাল্গুনী বাবু এলাকায় মাস্টার মশাই নামে পরিচিত। দীর্ঘদিন ধরে জঙ্গলমহলে একেবারে নিচু তলা থেকে দলের সাংগঠনিক কাজ করে আসছেন তিনি। তারই ভিত্তিতে দল এবার তালডাংরা বিধানসভার উপ নির্বাচনে তাকে প্রার্থী করার সিদ্ধান্ত নেয়। একদা সিপিএম নেতা অমিয় পাত্রের গড় তালডাংরা লালদুর্গ হিসেবে পরিচিত ছিল। বামেদের দাপটও ছিল এলাকায়।


২০১৬ সালে কলকাতা থেকে হেভী ওয়েট প্রার্থী সমীর চক্রবর্তী কে তৃণমূল প্রার্থী করে এই আসন ছিনিয়ে নেয়।তারপর২০২১ সালে বাঁকুড়া থেকে হেভী ওয়েট প্রার্থী অরূপ চক্রবর্তী কে প্রার্থী করে দল।অরূপ বাবুও জয়ী হন। অরূপ বাবু লোকসভা ভোটে বাঁকুড়ার সাংসদ নির্বাচিত হওয়ায় এই আসনে উপ নির্বাচন হচ্ছে আগামী ১৩ই নভেম্বর। তালডাংরা বিধানসভা উপ নির্বাচনে এবার বহিরাগত প্রার্থীর বদলে স্থানীয় প্রার্থীর দাবী উঠেছিল দলের অন্দরেই। সেই দাবী মেনে দল কার্যত স্থানীয় প্রার্থীই বেছে নিল এদিন। আর এর ফলে তালডাংরার স্থানীয় নেতা থেকে তৃণমূল কর্মী ও সমর্থকেরা খুশী। গতকাল উপ নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করে বিজেপি।

তার ২৪ ঘন্টা কাটতে না কাটতে আজ তৃণমূল তাদের প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল। তালডাংরায় বিজেপির অন্যন্যা রায় চক্রবর্তীর সাথে লাড়াই হবে ফাল্গুনী বাবুর। এখন নজর বাম ও জাতীয় কংগ্রেসের প্রার্থী কারা হন? বাম - কংগ্রেস জোট ভেঙ্গে জাতীয় কংগ্রেস এখানে প্রার্থী দেয় কিনা তা নিয়েও রয়েছে মস্ত প্রশ্ন চিহ্ণ? আর এলাকায় চর্চা চলছে বামেরা এই উপ নির্বাচনের তাদের হারানো মাটি কতখানি উদ্ধার করতে পারে তা নিয়েও।

Tags:    

Similar News