বাংলায় মহাজোটের পথে ইণ্ডিয়ান সেকুলার ফ্রন্ট, অন্তত ৪৪ টি আসন মিললেই বাম, কংগ্রেসের সাথে জোট বন্ধন ইঙ্গিত আব্বাস সিদ্দিকীর।

বাংলায় মহাজোটের পথে ইণ্ডিয়ান সেকুলার ফ্রন্ট, অন্তত ৪৪ টি আসন মিললেই বাম ও কংগ্রেসের দাথে মহাজোট বন্ধনের ইঙ্গিত আব্বাস সিদ্দিকীর। বাঁকুড়ার ওন্দার পুনিশোলে বিশাল জনসভায় যোগ দিতে এসে সাংবাদিক দের এমনটাই জানালেন তিনি।

Update: 2021-02-01 10:17 GMT

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন: রাজ্যে বিজেপি ও তৃণমূলের পাশাপাশি মিমের মুসলিম ভোট ব্যঙ্কে জোর ধস নামাতে এবার কোমর বেঁধে ময়দানে নামতে চাইছে আব্বাস সিদ্দিকীর দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। আর বিধানসভা ভোটে আব্বাস সিদ্দিকী চাইছেন কংগ্রেস ও বামেদের সাথে মহাজোট গড়তে। এই মহাজোট গঠন অনেকটাই এগিয়ে গিয়েছে। এবং টেবিলে বসে আলোচনাও সেরেছেন তিনি। তাই এই জোট বন্ধন কেবল সময়ের অপেক্ষা বলেই মনে করছে রাজনৈতিক মহল।


রাজ্যের আসন্ন বিধানসভা ভোটে সব আসনে লড়াই করার জন্য যে আর্থিক ক্ষমতা দরকার, তা ঘাটতি থাকায় সব আসনে যে লড়াই সম্ভব নয় তা সাফ জানিয়েও দিয়েছেন আব্বাস সিদ্দিকী। তবে মুসলিম অধ্যুষিত এমন রাজ্যের ৭০ থেকে ৮০ টি আসনে লড়াইয়ের প্রাথমিক সিদ্ধান্ত ছিল। কিন্তু এর বাইরে যে প্রচুর সংখ্যক আসন বাংলায় রয়েছে সেখানে আব্বাস অনুগামীদের ভোট যাতে নষ্ট না হয় তার জন্য রাজ্য জুড়ে জোটে যাওয়ার পক্ষে সওয়াল করেন আব্বাস সিদ্দিকী।

 ফলে তার দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বাম-কংগ্রেস জোটে যোগ দিয়ে রাজ্যে মহাজোট গড়াতে চাইছ্র। এক্ষেত্রে সেকুলার ফ্রন্ট জোট গড়ার জন্য আসন রফার সুত্রও জানিয়ে দিয়েছে। সেই সুত্র অনুয়ায়ী অন্তত ৪৪ টি আসনে তারা প্রার্থীপদ পেলে মহজোট গঠনে কোন বাধা থাকছেনা। এমনটাই ইঙ্গিত মিলেছে এদিনের ওন্দার পুনিশোলে আব্বাসের সাংবাদিক বৈঠকে।


 যদিও তিনি ঠিক কতগুলো আসন দাবী করেছেন তা গোপন রেখেছেন। তবে,সেই সংখ্যা ৪৪ টির বেশী তা তিনি স্বীকার করেছেন। পাশাপাশি, শেষ অবধি যদি জোট আসন রফার জটে ভেস্তে যায়, তাহলে সিদ্দিকীর দল একাই বিধানসভা ভোটে লড়বে। অর্থাৎ মিমের সাথে সেক্ষেত্রে জোটে যাবেনা ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট এমন ইঙ্গিতই মিলেছে সিদ্দিকীর বক্তব্য থেকে।

 আজ জেলার ওন্দা বিধানসভার পুনিশোলে বিশাল জমায়েতে বক্তব্য রাখেন আব্বাস সিদ্দিকী। প্রচুর সংখ্যালঘু মানুষ এদিন ভীড় জমান। প্রসঙ্গত, ওন্দা বিধানসভায় প্রার্থী দেবে সেকুলার ফ্রন্ট।তা ছাড়া ছাতনা, ইন্দাস বিধানসভাতেও তাদের নজর রয়েছে। তবে মহাজোট হলে সারা রাজ্যের নিরিখে আসন বন্ঠন হবে। সেক্ষেত্রে বাঁকুড়ায় কেবল ওন্দাতেই লড়াই করতে পারে আব্বাস সিদ্দিকীর দল ফ্রন্ট সুত্রে এমনও জানা যাচ্ছে।

দেখুন 🎦 ভিডিও। 👇

Full View

*click here👇 এবার বাঁকুড়াতেও সহজ শর্তে বাড়ীতে বসেই মিলছে লোন। বিস্তারিত জানতে লেখাটির ওপর ক্লিক করুন।


Tags:    

Similar News