নজরে ভোট

বাঁকুড়া ও বিষ্ণুপুর এই দুই লোকসভার কোন বিধানসভায় কত শতাংশ ভোট পড়ল? এক পলকে জেনে নিন।

শহর বাঁকুড়া থেকে জঙ্গল মহলে ভোট দানের হার ছিল খানিক বেশী। বাঁকুড়া লোকসভার রাইপুর,রানীবাঁধ, তালডাংরা এই তিন বিধানসভাতেই ভোট পড়ার হার ৮০% এর বেশী। তুলনায় বাঁকুড়া লোকসভার সদর অর্থাৎ বাঁকুড়া বিধাসভায় ভোট পড়েছে খানিক কম।বাঁকুড়া বিধানসভায় ভোট পড়েছে ৭৪.৪%

বাঁকুড়া ও বিষ্ণুপুর এই দুই লোকসভার কোন বিধানসভায় কত শতাংশ ভোট পড়ল? এক পলকে জেনে নিন।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলার বাঁকুড়া ও বিষ্ণুপুর এই দুই লোকসভাতেই মানুষ ভোট দেন উৎসবের মেজাজে। সকাল থেকেই বুথে,বুথে ছিল লম্বা লাইন। বিশেষ করে মহিলা এবং নতুন ভোটারদের সাত সকালেই বুথে,বুথে ভোটের লাইনে দাঁড়াতে দেখা যায়। গরম এড়াতে মহিলারা ভোর থেকেই বুথ মুখী হয়েছেন।শহর বাঁকুড়া থেকেও জঙ্গল মহলে ভোট দানের হার ছিল খানিক বেশী। বাঁকুড়া লোকসভার রাইপুর,রানীবাঁধ, তালডাংরা এই তিন বিধানসভাতেই ভোট পড়ার হার ৮০% এর বেশী। তুলনায় বাঁকুড়া লোকসভার সদর অর্থাৎ বাঁকুড়া বিধাসভায় ভোট পড়েছে খানিক কম।

বাঁকুড়া বিধানসভায় ভোট পড়েছে ৭৪.৪% পাশাপাশি, অন্য দুই পুর শহর বিষ্ণুপুর ও সোনামুখীতে ভোট পড়ার হার যথাক্রমে ৮৪.৭০% এবং ৮৩.৩৭%। বাঁকুড়া লোকসভার সব থেকে বেশী ভোট পড়েছে রাইপুরে। এখানে ভোট পড়েছে ৮৩.৬০%। অন্যদিকে,বিষ্ণুপুর লোকসভায় সব থেকে বেশী ভোট পড়েছে কোতুলপুরে।এখানে ভোট পড়েছে ৮৭.৩২%। আসুন এবার একনজরে দেখে নেওয়া যাক জেলার দুই লোকসভার বিধানসভা ভিত্তিক ভোটদানের হার। প্রথমে ৩৬- বাঁকুড়া লোকসভা। এই লোকসভার সাতটি বিধানসভায় ভোট পড়ার হার এই রকম: ২৪৬-রঘুনাথপুর বিধানসভায় ভোট পড়েছে ৭৫.৪৫%।

অঅন্যদিকে,২৪৭- শালতোড়া বিধানসভায় ভোট দানের হার ৮২.১২%।২৪৮- ছাতনা বিধানসভায় ভোট পড়েছে ৭৫.৫০%।২৪৯- রানিবাঁধ বিধানসভায় ভোট পড়েছে ৮০.৪৮%।২৫০-রাইপুর বিধানসভায় ভোট পড়ার হার ৮৩.৬০%।২৫১-তালডাংরা বিধানসভায় ভোট পড়েছে ৮৩.৪৬%।এবং ২৫২- বাঁকুড়া বিধানসভায় ভোট পড়েছে ৭৪.৪%। অন্যদিকে জেলার আর এক লোকসভা ৩৭- বিষ্ণুপুর ( তপ:) আসনে বিধানসভা ভিত্তিক ভোট পড়ার হার এরকম: ২৫৩- বড়জোড়া বিধানসভায় ভোট পড়েছে ৮৩.১৩%।২৫৪-ওন্দা বিধানসভায় ভোট পড়ার হার ৭৯.৭৫%।২৫৫- বিষ্ণুপুর বিধানসভায় ৮৪.৭০% ভোট পড়েছে।


এছাড়া ২৫৬- কোতুলপুর বিধানসভায় ভোট পড়েছে ৮৭.৩২%।২৫৬-ইন্দাস বিধানসভায় ভোট পড়েছে ৮৩.৩৪%। পাশাপাশি,২৫৮- সোনামুখী বিধানসভায় ভোট দানের ৮৩.৩৭%। এবং ২৫৮- খন্ডঘোষ বিধানসভায় ভোট পড়ার হার ৮৬.৩৮% বলে জেলা নির্বাচন দপ্তর সুত্রে জানা গেছে। মোটের ওপর ৩৬- বাঁকুড়া লোকসভায় ভোট পড়েছে ৭৯.০৩% এবং ৩৭- বিষ্ণুপুর লোকসভায় মোট ভোট পড়ার হার ৪৩.৯৫%। তবে উল্লেখ থাকে যে রাত্রি ১২ টা পর্যন্ত আপডেট করা তথ্যের ভিত্তিতে এই ভোট দানের হারের শতাংশ প্রকাশ করা হচ্ছে। এরপরও ভোট দানের হার সামান্য বাড়লেও বাড়তে পারে।

তাই চুড়ান্ত ভোট দানের হার আমাদের হাতে এলে ফের আরও একবার এই সংক্রান্ত খবর আপডেট করা হবে।তার জন্য নজরে রাখুন বাঁকুড়া ২৪X৭ আর জেলার খবরে আপ টু ডেট থাকুন আপনিও।



Next Story