নজরে ভোট

বিধায়ক পদ থেকে ইস্তফা অরূপের,শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে বৈঠক,বাঁকুড়া সদরে খারাপ ফলের জেরে কারা পড়তে পারেন কোপে? তা নিয়ে চর্চা তুঙ্গে।

বিধায়ক পদ থেকে ইস্তফা অরূপের,শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে বৈঠক,বাঁকুড়া সদরে খারাপ ফলের জেরে কারা পড়তে পারেন কোপে? তা নিয়ে চর্চা তুঙ্গে।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : তালডাংরার বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন অরূপ চক্রবর্তী। আজ তিনি,বিধানসভার অধ্যক্ষের হাতে ইস্তফা পত্র তুলেদেন। দিল্লীতে শপথ গ্রহণের আগে আগামী কাল শনিবার নব নির্বাচিত সাংসদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়।শনিবার কালীঘাটে বিকেল ৩টে নাগাদ এই বৈঠক হওয়ার কথা।সূত্রের খবর,নব নির্বাচিত সাংসদদের সঙ্গে দিল্লীর রাজনীতিতে দলের ভূমিকা কি হবে? তার পাঠ দেওয়ার পাশাপাশি সংসদীয় রাজনীতির সাথে সাংসদরা কিভাবে নিজেদের মানিয়ে নেবেন এসব নিয়েও আলোচনা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

এছাড়া বৈঠকে থাকবেন ডায়মন্ড হারবার কেন্দ্রের সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এই বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবার বিকেলেই বাঁকুড়া থেকে কলকাতা রওনা দেন বাঁকুড়া লোকসভার নব নির্বাচিত সাংসদ অরূপ চক্রবর্তী। তিনি আবার বাঁকুড়া জেলার তালডাংরা বিধানসভার বিধায়ক তাই নিয়ম মতো অরূপ বাবু আজ এই বিধায়ক পদে ইস্তফা দিলেন। তিনি জানান,দলের সাথে আলোচনা করে বাঁকুড়া সহ জঙ্গলমহলের উন্নয়নের জন্য দিল্লীতে লড়াই চালাবেন৷ এবং শনিবারের বৈঠকে বাঁকুড়া লোকসভার ভোটের ফলাফল নিয়ে সার্বিক আলোচনাও হবে।

এবং সেক্ষেত্রে কোন,কোন বিষয় গুলো উঠে আসবে তারও ইঙ্গিতও দিলেন তিনি। প্রসঙ্গত,বাঁকুড়া বিধানসভায় তৃণমূলের ভোট কমেছে।এই বিধানসভায় তৃণমূল বিজেপির তুলনায় ১৬,৩১২ ভোটে পিছিয়ে পড়েছে। যেখানে বাঁকুড়া পুরসভার ভোটে শহরের মানুষ উজাড় করে তৃণমূলকে ভোট দিয়েছিলেন,সেখানে লোকসভায় লীড নেই কেন?এই বিষয়টি নিয়েও পর্যালোচনা হতে পারে শনিবারের বৈঠকে। পাশাপাশি,এই খারাপ ফলের জন্য শহরের নেতা এবং কাউন্সিলরা দলের কোপে পড়তে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। এনিয়ে বাঁকুড়ায় তৃণমূলের অন্দরেই জোর চর্চা চলছে।

সূত্রের খবর,এই খারাপ ফলের জন্য কারন দর্শানোর চিঠিও দেওয়া হতে পারে নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত নেতাদের। এছাড়া,দলের একাংশ নোটায় ভোট দিয়েছেন এমন তথ্যও উঠে আসছে ফলাফলের ময়নাতদন্তে৷ তাই,শনিবারের বৈঠকে শুধু বাঁকুড়া নয়,সারা রাজ্যের এই নোটায় ঢলে পড়া একদা তৃণমূল ভোটাররা লোকসভায় কাদের নির্দেশে দলীয় প্রার্থীকে ভোট দিলেন না,তা নিয়েও আলোচনা হবে।সেক্ষেত্রে,দলের শাস্তির কোপে পড়তে পারেন দলে থেকেও দলীয় প্রার্থীর ভোট ব্যাঙ্কে ভাঙ্গন ধরানোর নেপথ্যে থাকা তৃণমূল নেতারা, তা বলাই বাহুল্য। এছাড়া বাঁকুড়া শহরে খারাপ ফলের জন্যও রাজ্য নেতৃত্বের কোপে পড়ার আশঙ্কা রয়েছে বেশ কয়েকজন শহরাঞ্চলের নেতা থেকে কাউন্সিলরের এমন গুঞ্জনও শোন যাচ্ছে!

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story