বিশ্বের দরবারে বাঁকুড়া ও পুরুলিয়া কে তুলে ধরতে শিল্পী দেবলীনার অবিনব মিউজিক ভিডিও প্রকাশ।

বিশ্বের দরবারে বাঁকুড়া ও পুরুলিয়া কে তুলে ধরতে শিল্পী দেবলীনার অবিনব মিউজিক ভিডিও প্রকাশ।
X

#বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এবার বিশ্বের দরবারে লাল মাটির দুই জেলা বাঁকুড়া ও পুরুলিয়াকে তুলে ধরতে গানকেই হাতিয়ার করলেন সঙ্গীত শিল্পী দেবলীনা মুখোপাধ্যায়। রাঢ় বাংলার এই দুই জেলা বাঁকুড়া ও পুরুলিয়ার শিল্প, সংস্কৃতি, লোকাচার,লোকধর্ম থেকে,জীবন যাত্রার সাত - সতের, এমনকী ইতিহাস ও ভৌগোলিক পরিবেশের সাথে গানের মাধ্যমে সবার পরিচয় ঘটাতে "লাল মাটির জেলা বাঁকুড়া ও পুরুলিয়া" নামে একটি অনবদ্য ভিডিও অ্যালবামের সিডি প্রকাশ করলেন শিল্পী দেবলীনা মুখোপাধ্যায়।সারা বিশ্বের মানুষের কাছে পোঁছতে এই গান গুলো নানা ডিজিটাল প্ল্যাটফর্ম ও সোস্যাল মিডিয়াতেও মিলবে।

বাঁকুড়ার এই 'ভূমি কন্যা' বর্তমানে মুম্বাইয়ে শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত হলেও জন্মভূমি লাল মাটির বাঁকুড়ার টানেই দেবলীনার এই প্রয়াস।

বৃহস্পতিবার, শিল্পীর বাঁকুড়ার কেন্দুয়াডিহির রামমোহন পল্লীর বাড়ীতে তারা মায়ের মন্দিরে কালীপূজো উপলক্ষ্যে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে এই ভিডিও অ্যালবামের আনুষ্ঠানিক প্রকাশ করেন বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডাঃ দেব নারায়ণ বন্দ্যোপাধ্যায়। এই অ্যলবামের গান গুলি রচনা করেছেন বাঁকুড়া সম্মিলনী কলেজের অধ্যক্ষ ডঃ সমীর কুমার মুখোপাধ্যায়। দেবলীনার গায়কীতে এই সাতটি গানের সংকলন এক অন্যমাত্রা পেয়েছে। ছোটো থেকেই মায়ের কাছে গান শেখার শুরু। তাই তার গানের প্রথম গুরু মাকেই মনে করেন শিল্পী। এর পর অনেক সঙ্গীত গুরুর কাছে তালিম নিয়েছেন তিনি। শিল্পী দেবলীনা জানান,তার কাছে এই দুই জেলার ওপর আরো প্রচুর গান রয়েছে। সে গুলোও ধীরে,ধীরে ভিডিও অ্যলবাম আকারে প্রকাশ পাবে। তার প্রথম যাত্রা শুরু হল আজ। শিল্পীর দাবি, এখানে নিছক বিনোদনের জন্য গান গাওয়ার যে চিরাচরিত প্রথা তা ভেঙ্গে গানের মধ্যদিয়ে জেলার সার্বিক চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে সুর, ছন্দ,তাল,লয় আর অসাধারণ ভিডিওগ্রাফীর মধ্য দিয়ে।

এখন জন মানসে কতখানি জায়গা করে নেয় এই গানের ভিডিও অ্যলবাম তা সময়ই বলবে।

#দেখুন 🎦 ভিডিও। 👇[embed] href="https://www.bankura24x7.com/shushuniyas-rina-got-ei-samay-swayangsiddha-samman-by-bringing-children-in-the-backdrop-of-education-in-the-area/img-20191019-wa0015_640x480_800x600_1280x960_1600x1200/" rel="attachment wp-att-6884">

Next Story