সোনামুখী-পাত্রসায়র-ইন্দাস

শহীদ জওয়ান অরূপ কে চোখের জলে বিদায়, সিংহ ভাগ জওয়ান ভোটের ডিউটিতে চলে যাওয়ার সুযোগেই জঙ্গী হামলা দাবি,সিআরপিএফের আইজির।

সিআরপিএফের আইজি,অখিলেশ প্রসাদ সিং সংবাদ সংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে জানান,মুলত সিংহভাগ সিআরপিএফ জওয়ান ভোটের ডিউটিতে চলে যাওয়ার সুযোগকে কাজে লাগিয়ে জঙ্গীরা এই হামলা চালায়।তবে এতে জঙ্গীদের অবস্থাই খারাপ হবে সিআরপিএফ জঙ্গী দমনে নামার পাশাপাশি, এই হামলার বদলাও নেবে।

শহীদ জওয়ান অরূপ কে চোখের জলে বিদায়, সিংহ ভাগ জওয়ান ভোটের ডিউটিতে চলে যাওয়ার সুযোগেই জঙ্গী হামলা দাবি,সিআরপিএফের আইজির।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : জঙ্গী কার্যকলাপ কয়েক যুগ ধরে চলে আসছে মণিপুরে। তবে,এই প্রথম সিআরপিএফের ক্যাম্পে হামলার ঘটনা ঘটল। সিআরপিএফের আইজি,অখিলেশ প্রসাদ সিং সংবাদ সংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে জানান,মুলত সিংহভাগ সিআরপিএফ জওয়ান ভোটের ডিউটিতে চলে যাওয়ার সুযোগকে কাজে লাগিয়ে জঙ্গীরা এই হামলা চালায়।তবে এতে জঙ্গীদের অবস্থাই খারাপ হবে সিআরপিএফ জঙ্গী দমনে নামার পাশাপাশি, এই হামলার বদলাও নেবে বলে জানান অখিলেশ প্রসাদ।প্রসঙ্গত,শুক্রবার গভীর রাতে মণিপুরের বিষ্ণুপুরে নারানসেনায় কুকি জঙ্গীরা সিআরপিএফ ক্যাম্পে হামলা চালায়।

হামলায় শহীদ হন সিআরপিএফের ১২৮ নাম্বার ব্যাটেলিয়নের দুই সদস্য।আহত হন আরও দুইজন।নিহতদের মধ্যে হেড কনস্টেবল অরূপ সাইনি বাঁকুড়ার সোনামুখী থানার পাঁচাল গ্রামের বাসিন্দা। জঙ্গীদের সাথে সংঘর্ষে আহত অবস্থাতেই অরূপ স্ত্রী ও ভাইকে ঘটনাজানায়। রাত্রি ১২ টা নাগাদ স্ত্রীর মোবাইলে ফোন করে বলে, আমাদের ক্যাম্পে জঙ্গি হামলা হয়েছে,আমার পেটে গুলি লেগেছে একটা পা বোমে উড়ে গেছে,আমি আর বাঁচবো না,আমার পরিবার সন্তানদের তুমি দেখো, ফোন করে ছোটো ভাইকেও,এবং বলে তার বাঁচার আশা নেই। এরপর শনিবার তার পরিবার জানতে পারে অরূপ আর নেই।

শনিবার সন্ধ্যায় মণিপুর থেকে আরূপের কফিন বন্দি দেহ এসে পৌঁছয় কলকাতায়।তার পর দুর্গাপুর সিআরপিএফ ক্যাম্পে।রবিবার সকালে অরূপের দেহ এসে পৌঁছয় পাঁচাল গ্রামে।এই ভারত মাতার এই বীর সন্তানকে শেষ বিদায় জানাতে পাঁচাল ও তার আশেপাশের অগনিত মানুষ ভোর থেকেই হাজির হন।সিআরপিএফের আধিকারিকরা অরূপের মরদেহ নিয়ে আসেন, বেলিয়াতোড় থেকে মরদেহ নিয়ে শোক মিছিলের আয়োজন করেন গ্রামের মানুষ।বীর শহীদ অরূপ সাইনি অমর রহে স্লোগান আর চোখের জলে বিদায় জানানো হয় ভারত মাতার এই বীর সন্তানকে। সিআরপিএফ ও রাজ্য পুলিশের আধিকারিক, পুলিশ সুপার বৈভব তেওয়ারী,

বিধায়ক দিবাকর ঘরামি,বিধায়ক অলোক মুখোপাধ্যায়,বিষ্ণুপুরের বিদায়ী সাংসদ তথা বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ,এবং বিষ্ণুপুরের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুজাতা মন্ডল সহ অন্যন্য বিশিষ্ট জনেরা শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন।এরপর গান স্যালুটে চির বিদায় জানানো হয় অরূপ সাইনিকে।

👁️‍🗨️দেখুন🎦👇


Next Story