সোনামুখী-পাত্রসায়র-ইন্দাস

বার্ষিক শিশু আলয় দিবসে সোনামুখী থেকে রাজ্যে নুতন ১২,২৩২ টি শিশু আলয়ের ভার্চুয়াল উদ্বোধন মন্ত্রী শশী পাঁজার।

বার্ষিক শিশু আলয় দিবসে সোনামুখী থেকে রাজ্যে নুতন ১২,২৩২ টি শিশু আলয়ের ভার্চুয়াল উদ্বোধন মন্ত্রী শশী পাঁজার।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বুধবার রাজ্যের বার্ষিক শিশু আলয় দিবসের কেন্দ্রীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল জেলার সোনামুখীর রপটগঞ্জে। এখানকার অঙ্গনওয়াড়ি কেন্দের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের নারী ও শিশু বিকাশ ও সমাজকল্যাণ দপ্তরের মন্ত্রী শশী পাঁজা। তিনি এই অনুষ্ঠান মঞ্চ থেকে সারে রাজ্যে আরও নতুন ১২ ২৩২ টি শিশু আলয়ের ভার্চুয়াল উদ্বোধন করেন।


মন্ত্রী বলেন,ইতিমধ্যেই রাজ্যের প্রায় ৫৩ হাজার আইসিডিএস সেন্টারকে শিশু আলয়ে উন্নীত করতে পেরেছি। আজ আরও ১২২৩২ টি শিশু আলয় আজ থেকে রাজ্যে চালু করা হল। কোভিড আবহে সেন্টার গুলি বন্ধ থাকলেও শিশুদের বাড়ি,বাড়ি শুকনো খাবার পৌঁছে দেওয়া হয়েছে।ফের সেন্টার চালু হলে কাঠ,কয়লার বদলে গ্যাসের মাধ্যমে রান্না করা হবে।

তিনি আরও জানান,বাঁকুড়া জেলায় অপুষ্টিতে ভোগা শিশুদের সংখ্যা প্রায় ১৬৫০। যা যথেষ্ট উদ্বেগের। তাই একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাথে জেলা প্রশাসন গাঁটছড়া বেঁধে এই অপুষ্ট শিশুদের পুষ্টি যোগানোর কাজ করবে। যার পোষাকী নাম অপারেশণ পুষ্টি প্রকল্প।এদিনের,অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের খাদ্য ও সরবরাহ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎস্না মান্ডি,প্রাক্তন মন্ত্রী শ্যামল সাঁতরা, নারী ও শিশু বিকাশ এবং সমাজকল্যাণ দপ্তরের সচিব সঙ্ঘমিত্রা ঘোষ,বাঁকুড়ার জেলাশাসক কে রাধিকা আইয়ার, জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার সহ অন্যান্য বিশিষ্টরা।

👁️দেখুন 🎦ভিডিও।👇





Next Story