পড়াশোনা ২৪X৭

শালডিহা কলেজে অশ্লীল নাচের জের,টিএমসিপি'র কলেজও ব্লক ইউনিট বাতিল বলে ঘোষণা জেলা নেতৃত্বের।

শালডিহা কলেজে অশ্লীল নাচের জের,টিএমসিপির কলেজও ব্লক ইউনিট বাতিল বলে ঘোষণা জেলা নেতৃত্বের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কলেজ ফেস্টে অশ্লীল নাচের আয়োজনের জেরে অবশেষে বাঁকুড়ার ইন্দপুর ব্লকের শালযডিহা কলেজের পুরো কলেজ ইউনিট এবং ইন্দপুর ব্লক তৃণমূল ছাত্র পরিষদের শাখা অফিসিয়াল ভাবে বাতিল ঘোষণা করল তৃণমূল ছাত্র পরিষদের জেলা নেতৃত্ব। তৃণমূল ছাত্র পরিষদের বাঁকুড়া জেলা সভাপতি তীর্থঙ্কর কুন্ডু এক প্রেস বিজ্ঞপ্তিতে এই খবর জানান।তিনি বলেন শালডিহা কলেজের এই অশ্লীল নাচের অনুষ্ঠানের ভিডিও সোস্যাল মিডিয়াতে ভাইরাল হতেই তা রাজ্য নেতৃত্বের নজরে পড়ে।

এবং তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য জেলা নেতৃত্ব কে নির্দেশ দেন কলেজ ইউনিটের পদাধিকারীদের তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ পাঠাতে এবং কলেজ ও ব্লক ইউনিট বাতিল ঘোষণা করতে। সেই নির্দেশ মতো জেলা নেতৃত্ব লিখিত ভাবে কলেজ ও ব্লক ইউনিট দুই বাতিল বলে ঘোষণা করেছে। প্রসঙ্গত,গত ২৭ ও ২৮ এপ্রিল শালডিহা কলেজের বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল।শেষ দিন চটুল হিন্দি গানের সাথে আশ্লীল নাচ পরিবেশন কে কেন্দ্র করে শুরু হয় বিতর্ক।ইউপি,বিহারের স্টাইলে স্বল্প বসনে,এবং উন্মুক্ত বক্ষে উদ্দাম নাচের এই ভিডিও সোস্যাল মিডিয়াতে রীতিমতো ভাইরাল হয়।

এর পর বিজেপির ছাত্র সংগঠন আখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ,সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই এর জেলা নেতৃত্বরা এই অনুষ্ঠানের তীব্র নিন্দা করেন। এবং এর দায় চপান কলেজের তৃণমূল ছাত্র পরিষদের ইউনিটের ওপর৷ কলেজের বর্তমান ছাত্রদের পাশাপাশি প্রাক্তনীরাও নিন্দার ঝড় তোলেন সোস্যাল মিডিয়ার দেওয়ালে।প্রশ্ন ওঠে, একটা শিক্ষা প্রতিষ্ঠানে কিভাবে এই আশ্লীল নাচের আয়োজনের অনুমতি মিলল।কলেজ কতৃপক্ষের বিরুদ্ধেও সমালোচনার ঝড় তোলেন জেলার বুদ্ধিজীবী মহল।এমন অবস্থায় তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য নেতৃত্ব ডেমেজ কন্ট্রোলে নামেন।

খোদ রাজ্য সভাপরি তৃণাঙ্কুর ভট্টাচার্য সাফ জানিয়েদেন, এই ধরনের ঘটনা কিছুতেই বরদাস্ত করা হবে না। এর দায় যেহেতু কলেজ ইউনিট ও ব্লক ইউনিটের ওপর বর্তাই, তাই তাদের অবিলম্বে শোকজ করার পাশাপাশি, কলেজ ও ব্লক ইউনিট ভেঙ্গে দেওয়ার নির্দেশ দেনও দেন তিনি। এরপরেই জেলা নেতৃত্ব তড়িঘড়ি এই নির্দেশ পালন করে শোকজের চিঠি এবং ইউনিট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেন।যদিও,বিরোধী ছাত্র সংগঠন গুলির দাবী, এরকম ঘটনা আকছার রাজ্যের কলেজে,কলেজে ঘটছে।আর যেখানেই এমন কান্ড ঘটছে সেখানে কলেজ ইউনিট পরিচালন করছে টিএমসিপি।

আসলে এটাই এদের কালচার হয়ে দাঁড়িয়েছে। সোস্যাল মিডিয়াতে প্রতিবাদের ঝড় ওঠায় তৃণমূল কংগ্রেসের এই শোকজ আর ইউনিট বাতিলের ঘোষণা আসলে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা বলেও কটাক্ষও করেন তারা। এদিকে,ছাত্র পরিষদের জেলা নেতৃত্বের পালটা দাবী, তৃণমূল অপসংস্কৃতিকে প্রশয় দেয় না। তাই দুটো ইউনিটকে বাতিল করে দেওয়ার মতো কড়া ব্যবস্থা নিয়েছে।এবং এই ঘটনার সাংগঠনিক স্তরে তদন্তও শুরু করেছে।এবং আজ শাস্তি ঘোষণা করে যে দৃষ্টান্ত তৃণমূল ছাত্র পরিষদ স্থাপন করল, তার ফলে রাজ্যের কোন কলেজে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটানোর কেও সাহস পাবে না।



Next Story