পড়াশোনা ২৪X৭

জেলায় শুরু হচ্ছে বিনামূল্যে আইএএস,আইপিএসের কোচিং, থানায়,থানায় মিলবে এডুকেশন গাইড,বাউরী উন্নয়ন সমিতির সম্বর্ধনা সভায় ঘোষণা ডিএম ও এসপি'র।

জেলায় শুরু হচ্ছে বিনামূল্যে আইএএস,আইপিএসের কোচিং, থানায়,থানায় মিলবে এডুকেশন গাইড,বাউরী উন্নয়ন সমিতির সম্বর্ধনা সভায় ঘোষণা ডিএম ও এসপির।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বাঁকুড়া জেলা বাউরী সমাজ উন্নয়ন সমিতি বাউরী সম্প্রদায়ের উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিকের কৃতিদের সম্বর্ধনা সভার আয়োজন করে বাঁকুড়া রবীন্দ্রভবন মঞ্চে। শুক্রবার এই অনুষ্ঠান মঞ্চে কৃতিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন জেলা শাসক কে,রাধিকা আয়ার, পুলিশ সুপার বৈভব তেওয়ারী প্রমুখ। জেলার বাউরী কালচারাল বোর্ডের চেয়ারম্যান দেবদাস দাস জানান, এদিন ২৫৬ জন কৃতি পড়ুয়াদের সম্বর্ধনা জ্ঞাপনের পাশাপাশি,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের সেরা তিন জনকে সাইকেল উপহার দেওয়া হয়।

এদিনের সম্বর্ধনা সভা মঞ্চ থেকে জেলা শাসক কে রাধিকা আয়ার ঘোষণা করেন,শীঘ্রই বাঁকুড়া থেকে আইএএস,আইপিএস তৈরির জন্য কোমর বেঁধে নামছে জেলা প্রশাসন। বিনামূল্যে আইএএস ও আইপিএস পরীক্ষার কোচিং দেবে জেলা প্রশাসন। ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। তারপর বাছাই করা প্রার্থীদের কোচিং দেওয়া হবে।পাশাপাশি,জেলা পুলিশও মেধাবী ছাত্র,ছাত্রীদের উচ্চ শিক্ষায় পড়াশোনার ক্ষেত্রে গাইড দেওয়ার কাজ শুরু করছে। জেলার থানায়,থানায় পুলিশ আধিকারিকরা পড়ুয়াদের উচ্চ শিক্ষার গাইড দেবেন।

মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক কিংবা স্নাতক ডিগ্রী লাভের পর কোন বিষয়ে পড়ব?কোথায় পড়ব?কি নিয়ে পড়লে ভবিষ্যতে সাফল্য মিলবে? এসব নিয়ে দোটানায় থাকে অধিকাংশ পড়ুয়া।এই পড়ুয়াদের সঠিক দিশা দেখাতেই জেলা পুলিশ এই অভিনব উদ্যোগ নিয়েছে। এমনটাই জানিয়েছেন জেলার পুলিশ সুপার বৈভব তেওয়ারী। বাঁকুড়ায় মেধার ছড়াছড়ি।মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের রাজ্যের মেধা তালিকায় জেলা থেকে এবার রেকর্ড সংখ্যক ছাত্র,ছাত্রী স্থান করে নিয়েছে। এই মেধাবী পড়ুয়াদের ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে সহায়তার জন্য যে ভাবে জেলা ও পুলিশ প্রশাসন এগিয়ে এসেছে তাকে কুর্নিশ জানাচ্ছি আমরা।

জেলার পড়ুয়াদের এই সংক্রান্ত বিশদ তথ্যের জন্য ব্লক বা থানায় যোগাযোগ করার অনুরোধ রইল।এই সংক্রান্ত কোন সহায়তার জন্য বাঁকুড়া২৪X৭এর সাথেও যোগাযোগ করতে পারেন।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story