পড়াশোনা ২৪X৭

আর জি কর কান্ডে ছবি এঁকে প্রতিবাদ,দুই ছাত্রীকে ক্লাস থেকে বের করে দেওয়ার অভিযোগ রাজ্যের প্রাক্তন মন্ত্রী অধ্যাপক শ্যমল সাঁতরার বিরুদ্ধে,সারদামণি কলেজে বিক্ষোভ।

ছাত্রীদের অভিযোগ, শ্যামল বাবু প্রভাবশালী হওয়ায় এমন ঘটনা ঘটিয়েও তিনি পার পেয়ে যাচ্ছেন! তবে,এই দুই ছাত্রীকে ক্লাসে না ফেরালে আরও বড়ো আন্দোলনে নামার হুমকিও দিয়ে রেখেছে তারা।

আর জি কর কান্ডে ছবি এঁকে প্রতিবাদ,দুই ছাত্রীকে ক্লাস থেকে বের করে দেওয়ার অভিযোগ রাজ্যের প্রাক্তন মন্ত্রী অধ্যাপক শ্যমল সাঁতরার বিরুদ্ধে,সারদামণি কলেজে বিক্ষোভ।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : আরজিকর কান্ডের প্রতিবাদে স্ট্রীট পেন্টিং করায় দুই ছাত্রীকে ক্লাস থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা সারদামণি কলেজের ভুগোলের বিভাগীয় প্রধান অধ্যাপক শ্যামল সাঁতারার বিরুদ্ধে। এদিন কলেজের গেটে বিক্ষোভে সামিল হয় কলেজের ছাত্রীরা। তাদের দাবি,বাঁকুড়া সারদামণি কলেজের ভুগোলের বিভাগীয় প্রধান তথা রাজ্যের প্রক্তন মন্ত্রী অধ্যাপক শ্যামল সাঁতরা কলেজের পঞ্চম সেমিস্টারের দুই ছাত্রী অপর্ণা মন্ডল ও প্রেয়সী টুডুকে ক্লাস থেকে বের করে দেন। সম্প্রতি কলেজ গেটের রাস্তায় স্ট্রীট পেন্টিং করে আরজিকর কান্ডের প্রতিবাদে সামিল হয় তারা

এবং তার জেরে শ্যামল সাঁতরার কোপে পড়ে।ওই দুই ছাত্রী।শ্যামল বাবুর ক্লাস করতে গেলে তাদের তিনি ক্লাস থেকে বের করে দেন। এই ঘটনার প্রতিবাদেই আজকের বিক্ষোভ। শ্যামল বাবুর এই তুঘলকি আচরনেরপ্রতিবাদে সোস্যাল মিডিয়াতেও ঝড় তোলেন ওই দুই ছাত্রী। এবং প্রতিবাদ বিক্ষোভের ডাকও দেওয়া হয়। সেই ডাকে সাড়া দিয়ে এদিন কলেজ গেটে বিক্ষোভে ফেটে পড়েন কলেজের ছাত্রীরা। তাদের এই বিক্ষোভের সমর্থনে এগিয়ে আসতে দেখা যায় স্থানীয় ও পথ চলতি মানুষজনদের।এবং যোগ দেন কলেজের প্রাক্তনীদের একাংশ। তাদের দাবী, অবিলম্বে ক্লাস করার অধিকার ফিরিয়ে দিতে হবে ওই দুই ছাত্রীকে।

এদিকে,এই অভিযোগ প্রসঙ্গে শ্যামল বাবুর পালটা দাবি,আরজিকর কান্ডের প্রতিবাদের জন্য নয়,ওই দুই ছাত্রী ক্লাসে নির্দিষ্ট একটি রাজনৈতিক দলের হয়ে চাঁদা আদায় করার পাশাপাশি,অন্যান্য ছাত্রীদের উত্যক্ত করত। তাই ক্লাসে পঠন- পাঠনের স্বার্থেই তাদের ক্লাসে থেকে সাময়িক বের করে দেওয়া হয়।এর সাথে আরজিকর কান্ডের কোন যোগ নেই।এদিকে,ছাত্রীদের বিক্ষোভের জেরে টনক নড়ে সারদামণি কলেজ কতৃপক্ষের। কলেজে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে আলোচনায় বসার আশ্বাস দিয়েছেন কলেজের টিচার ইনচার্জ দেবব্রত মুখোপাধ্যায়। যদিও,তার ভুমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

এখন,দেখার শেষ পর্যন্ত কলেজ কতৃপক্ষের কি ভুমিকা নেয়,ছাত্রীদের অভিযোগ, শ্যামল বাবু প্রভাবশালী হওয়ায় এমন ঘটনা ঘটিয়েও তিনি পার পেয়ে যাচ্ছেন! তবে, এই দুই ছাত্রীকে ক্লাসে না ফেরালে আরও বড়ো আন্দোলনে নামার হুমকিও দিয়ে রেখেছে তারা।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও।👇


Next Story