পড়াশোনা ২৪X৭

মাধ্যমিকে প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে 'কোড'- কেই হাতিয়ার মধ্যশিক্ষা পর্ষদের,বাঁকুড়ায় আলোচনা বৈঠকে যোগ দিতে এসে জানালেন পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়।

মাধ্যমিকে প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে কোড- কেই হাতিয়ার মধ্যশিক্ষা পর্ষদের,বাঁকুড়ায় আলোচনা বৈঠকে যোগ দিতে এসে জানালেন পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন :এবার মাধ্যমিকে প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে 'কোড'- কেই হাতিয়ার করছে মধ্যশিক্ষা পর্ষদ।বাঁকুড়ায় পর্ষদের আলোচনা বৈঠকে যোগ দিতে এসে এমনটাই জানালেন পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়।তিনি জানান,এবারের মাধ্যমিক পরীক্ষায় প্রতিটি প্রশ্নপত্রে কোড নাম্বার অর্থাৎ আলাদা আলাদা ক্রমিক সংখ্যা থাকবে।সেই নাম্বার দিয়ে প্রতিটি প্রশ্ন পত্রকে আলাদা করে চিহ্নিত করা যাবে।ফলে কেউ যদি প্রশ্নপত্রের ছবিও তোলে বা প্রশ্ন ফাঁস করে তাহলে এই কোডের মাধ্যমে তাকে পর্ষদ সহজে চিহ্নিত করতে পারবে।এভাবেই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ঠেকানোর কৌশল নিয়েছে পর্ষদ।

এবং প্রশ্নপত্রের মধ্যে যে কোড লেখা থাকবে সেই কোড মাধ্যমিক পরীক্ষার্থীদের উপস্থিতি বা হাজিরা পত্রে সই করার সময়ও তালিকায় সই এর পাশে হ নিজের প্রশ্নপত্রে থাকা কোডটি লিখতে হবে পরীক্ষার্থীদের।

👁️‍🗨️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story