পড়াশোনা ২৪X৭

বাঁকুড়া খ্রিস্টান কলেজে হাজিরা বিধির গেরোয় পরীক্ষায় বসতে না পারায় অধ্যক্ষ ঘেরাও,রাত পর্যন্ত গড়াল পড়ুয়াদের বিক্ষোভ।

কলেজের অধ্যক্ষ ফটিক বরন মন্ডল বলেন,কলেজ এক্ষেত্রে কোন ছাড় দেবেনা বলে সিদ্ধান্ত নিয়েছে। ইউজিসি নর্মসে ৭৫% উপস্থিতির নিয়ম রয়েছে।তবুও কেবল আভ্যন্তরীন মূল্যায়নের ক্ষেত্রে এই কলেজ নিয়ম খানিক শিথিল করে ৫০% তে নামিয়ে এনেছে।এই নিয়মের কোন হেরফের হবে না।

বাঁকুড়া খ্রিস্টান কলেজে হাজিরা বিধির গেরোয় পরীক্ষায় বসতে না পারায় অধ্যক্ষ ঘেরাও,রাত পর্যন্ত গড়াল পড়ুয়াদের বিক্ষোভ।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : বাঁকুড়া খ্রীস্টান কলেজের আভ্যন্তরীণ মূল্যায়নে হাজিরা বিধির গেরোয় পরীক্ষায় বসতে পারল না প্রায় ৪২ জন পড়ুয়া। এই হাজিরা বিধিতে অধ্যক্ষ নিরপেক্ষ ভাবে কাজ করছেন না এই অভিযোগ তুলে অধ্যক্ষ কে ঘেরাও করে পড়ুয়ারা বিক্ষোভে সামিল হয়। সোমবার রাত আটটা পর্যন্ত চলে এই বিক্ষোভ। পড়ুয়াদের অভিযোগ,ঠিক সময়ে যথাযথ ভাবে অসুস্থতার মেডিকেল সার্টিফিকেট দাখিল করা স্বত্ত্বেও, তাদের পরীক্ষায় বসতে দেওয়া হয়নি।অথচ,৫০% হাজিরা না থাকা বেশ কিছুজনকে তার প্রভাব খাটিয়ে পরীক্ষায় বসার অনুমতি দিয়েছেন অধ্যক্ষ।

একযাত্রায় এই পৃথক ফল কেন? সেই প্রশ্নও তুলেছেন পড়ুয়ারা।এদিকে,কলেজের অধ্যক্ষ ফটিক বরন মন্ডল বলেন,কলেজ এক্ষেত্রে কোন ছাড় দেবেনা বলে সিদ্ধান্ত নিয়েছে। ইউজিসি নর্মসে ৭৫% উপস্থিতির নিয়ম রয়েছে।তবুও এই কলেজ নিয়ম খানিক শিথিল করে ৫০% তে নামিয়ে এনেছে।এই নিয়মের কোন হেরফের হবে না।আর যাদের ছাড় দেওয়া হয়েছে তাদের ক্ষেত্রটা আলাদা।সবাইকে ছাড় দেওয়ার দাবি মানবে না কলেজ।যদিও,পড়ুয়াদের পক্ষ থেকে জানানো হয়েছে,তাদের দাবি না মানলে, তারা আরও বড়ো আন্দোলনে নামবেন।এখন দেখার এই পড়ুয়া বিক্ষোভের ঝাঁজ কতখানি বাড়ে?

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story