বিনোদন

উইকএন্ডে উপভোগ করুন বাংলা মোদের গর্ব মেলা আর স্বাদ নিন নলেন গুড়ের পায়েস,পিঠে,ঘুগনি সহ হরেক পদের।

এই মেলার প্রদর্শনীতে রয়েছে বাংলার স্বাধীনতা আন্দোলনের ইতিহাস তুলে ধরতে বিশেষ স্টল কারার ওই লৌহ কপাট৷ আর সব থেকে আকর্ষণীয় স্টল হল স্বয়ম্ভর গোষ্ঠীর খাবারের স্টল। এই স্টলে ঢুঁ মারলেই আপনি পেয়ে যাবেন বাংলার নানা গ্রামীণ খাবারের স্বাদ উপভোগের সুযোগ।

উইকএন্ডে উপভোগ করুন বাংলা মোদের গর্ব মেলা আর স্বাদ নিন নলেন গুড়ের পায়েস,পিঠে,ঘুগনি সহ হরেক পদের।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : বাঁকুড়া শহরের কেন্দুয়াডিহি হাইস্কুল মাঠে চলছে বাংলা মোদের গর্ব মেলা,প্রদর্শনী ও এক্সপো।বাঁকুড়া তথ্য ও সংস্কৃতি দপ্তরের ব্যবস্থাপনায় ও বাঁকুড়া জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত এই মেলা চলবে ২৬ শে নভেম্বর পর্যন্ত।শুক্রবার বিকেলে প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে এই মেলার আনুষ্ঠানিক সুচনা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঁকুড়া জিলা পরিষদের সহ সভাধিপতি পরিতোষ কিস্কু,বাঁকুড়া পুরসভার চেয়ারপার্সন অলকা সেন মজুমদার, বাঁকুড়ার অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) নকুলচাঁদ মাহাতো,অতিরিক্ত পুলিশ সুপার সিদ্ধার্থ দর্জি,

বাঁকুড়া সদর মহকুমা শাসক অয়ন দত্ত গুপ্ত, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ সুজাতা মণ্ডল, হাবিবুর রহমান, বিশ্বরুপা সেনগুপ্ত, প্রমুখ।এই মেলা ও প্রদর্শনীতে মোট ২২ টি স্টল রয়েছে। প্রতিদিন সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। থাকছে লোক সংস্কৃতির নানা পসরা,বাঁকুড়ার লোকগান,লোকনৃত্য উপভোগের সুযোগ।এছাড়া,বাঁকুড়া জেলার বিভিন্ন সংস্থার সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি,কলকাতার সংস্থার পরিবেশিত নানান অনুষ্ঠান দেখা যাবে৷ এবং এই মেলায় প্রবেশ অবাধ৷ এমনটাই জানিয়েছেন বাঁকুড়া জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক গনেশ হাঁসদা।


এই মেলার প্রদর্শনীতে রয়েছে বাংলার স্বাধীনতা আন্দোলনের ইতিহাস তুলে ধরতে বিশেষ স্টল কারার ওই লৌহ কপাট৷ আর সব থেকে আকর্ষণীয় স্টল হল স্বয়ম্ভর গোষ্ঠীর খাবারের স্টল। এই স্টলে ঢুঁ মারলেই আপনি পেয়ে যাবেন বাংলার নানা গ্রামীণ খাবারের স্বাদ উপভোগের সুযোগ। নলেন গুড়ের পায়েস,হরেক পিঠের সম্ভার,রস বড়া,এমনকি বাঁকড়ি ঘরানার জিভে জল আনা গরম ঘুগনির স্বাদও নিতে পারবেন মাত্র ১০ টাকায়।তাই উইকএন্ডে চলে আসুন বাংলা মোদের গর্ব মেলায়।চুটিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার সাথে রসনাকে তৃপ্তি দিন বাংলার সনাতনী পদে৷ আর বাড়ি সাজাতে কিনতে পারেন।

রয়েছে,টেরাকোটা,ডোকরা শাঁখ,বেত,বাঁশের নানা সামগ্রীও। মনে রাখবেন মেলা চলবে রবিবার পর্যন্ত।

👁️‍🗨️দেখুন🎦ভিডিও। 👇


Next Story