মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

ভাদ্রের বজ্রপাতে জেলায় প্রাণ কাড়ল তিনজনের,আহত ৬ জন।

ভাদ্রের বজ্রপাতে জেলায় ছাতনা ও শালতোড়া এই দুই ব্লক মিলিয়ে একই দিনে প্রাণ গেল তিনজনের। আহত ৬ জন। মৃত তিন জনের মধ্যে একজন কলেজ পড়ুয়া। এবং বাকি দুইজন মহিলা।

ভাদ্রের বজ্রপাতে জেলায় প্রাণ কাড়ল তিনজনের,আহত ৬ জন।
X

বাঁকুড়া২৪Xপ্রতিবেদন : : জেলায় পৃথক, বজ্রপাতের ঘটনায় ছাতনা ও শালতোড়া এই দুই ব্লক মিলিয়ে এক কলেজ পড়ুয়া সহ মোট তিন জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৬ জন।পুলিশ জানিয়েছে,রবিবার দুপুরে বাঁকুড়ার ছাতনা থানা এলাকায় পৃথক ৩টি জায়গায় বজ্রপাতে মৃত্যু হয়েছে দু'জনের, জখম হয়েছেন আরও ৩ জন। এবং শালতোড়া থানা এলাকায় মৃত্যু হয়েছে একজনের, জখম হয়েছেন আরও ৩ জন। মৃতরা হলেন,সাগেন মুর্মু (২০) মীরা বাউড়ি (৬১) ও সুকুরমণি হাঁসদা (২৭)। পুলিশ জানা গিয়েছে,ছাতনার ঘোষেরগ্রাম পঞ্চায়েতের ছাচনপুর গ্রামের কয়েকজন যুবক গ্রাম সংলগ্ন দ্বারকেশ্বর নদে দুপুরে মাছ ধরতে গিয়েছিল।

সেই সময় আচমকা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হলে,তারা বৃষ্টি থেকে বাঁচতে নদীর পাড়ে গাছ তলায় গিয়ে আশ্র‍য় নেন।সাগেন সহ আরও ৩ জন একসাথে ছিলেন।আচমকা বজ্রপাত হলে লুটিয়ে পড়েন সাগেন সহ অন্য ৩ জন। আহত অবস্থায় তাদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ছাতনা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। সেখানে সাগেন মুর্মুকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। জখম বাকি ৩ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। কলেজ পড়ুয়া সাগেনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ছাচনপুর গ্রাম জুড়ে।অন্যদিকে, ছাতনা ১ নাম্বার পঞ্চায়েতের বারবাকড়া গ্রামে বজ্রপাতে মৃত্যু হয়েছে মীরা বাউড়ি নামে এক প্রৌঢ়ার।

জানা গিয়েছে, দুপুরে বাড়ির বাইরে গোরু চরাচ্ছিলেন তিনি। আচমকা বজ্রপাতে গুরুতর অহত অবস্থায় উদ্ধার করে ছাতনা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হলে, সেখানেই প্রৌঢ়াকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এছাড়া ছাতনার শালডিহা পঞ্চায়েতের পিঠাবাইদ গ্রামে এদিন বজ্রপাতে জখম হয়েছেন এক ব্যক্তি বলে জানা গেছে।পাশাপাশি, শালতোড়া থানার ছাতিমবাইদ এলাকায় বজ্রপাতে মৃত্যু হয়েছে সুকুরমণি হাঁসদা নামে এক যুবতীর। জখম হয়েছেন আরও ৩ জন। জানা গিয়েছে, ধান লাগিয়ে দুপুরে মাঠ থেকে বাড়ি ফিরছিলেন তাঁরা।

সেই সময় পথেই বজ্রপাত হলে ঘটে বিপত্তি। জখম হন সুকুরমণি দহ বাকিরা।উদ্ধার করে তাদের শালতোড়া হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সুকুরমণিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। জখম বাকি ৩ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে বলে জামিয়েছে শালতোড়া থানার পুলিশ।

Next Story