কারখানার শ্রমিকদের নিরাপত্তা নিয়ে সচেতনতা বাড়াতে সেফটি স্লোগান ডে পালন শ্যাম স্টিলের।

কারখানার শ্রমিকদের নিরাপত্তা নিয়ে সচেতনতা বাড়াতে সেফটি স্লোগান ডে পালন শ্যাম স্টিলের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কারখানায় কর্মরত শ্রমিকদের নিরাপত্তা ব্যবস্থার প্রাথমিক পাঠ নেওয়া থাকলে অনেক বড়ো,বড়ো দুর্ঘটনা সহজেই এড়ানো য়ায়। এমনকি অনায়াসে মৃত্যুর ঝুঁকিও থাকে না। তাই কলকারখানায় শ্রমিকদের মধ্যে সেফটি ফাস্ট এই আপ্ত বাক্যকে মেনে চলার ওপর প্রতিটি শ্রমিককে অঙ্গীকারবদ্ধ করার দায়িত্ব বর্তায় কারখানা কতৃপক্ষের ওপর।


বাঁকুড়া জেলার মেজিয়ার জেমুয়াতে শ্যম স্টিল গ্রপের কারখানার শ্রমিকদের মধ্যে এই নিরাপত্তা জনিত সচেতনতা গড়ে তুলতে এদিন পালিত হল সেফটি স্লোগান ডে। এবং এই দিন শ্যাম স্টিল ম্যানুফ্যাকচারিনং লিমিটেডের এই কারকানার সব ইউনিটের শ্রমিকদের মধ্যে নিরাপত্তা বিষয়ক স্লোগান লেখার প্রতিযোগিতাও।

এবং প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারিকদের পুরষ্কার প্রদানও করা হয়। সংস্থার আধিকারি বিনয় কুমার সিং তার বক্তব্যে শ্রমিকদের সহজ সরল ভাষায় নিরাপত্তার পাঠ দেন এদিন। পাশাপাশি সংস্থার আর এক আধিকারিক দীপক সাউ সাংবাদিক বৈঠকে বলেন, শ্রমিকরা যদি নিজের নিরাপত্তা নিয়ে সচেতন থাকেন তাহলে অনেক দুর্ঘটনা এড়ানো যায়। পাশাপাশি, সারা ইউনিট জুড়েও নিরাপত্তার যে প্রাথমিক ধাপ গুলি আছে সেসব নিয়ে প্রতিটি শ্রমিককে আরো একবার সচেতন করে তুলতেই এই কর্মসুচী নিয়েছে শ্যাম স্টিল।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇



Next Story