বৃষ্টির জেরে মেজিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ছাই পুকুরের ছাই ঢেকে দিচ্ছে চাষের জমি,এবার সংসদে সরব হওয়ার আশ্বাস কল্যাণের।

বৃষ্টির জেরে মেজিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ছাই পুকুরের ছাই ঢেকে দিচ্ছে চাষের জমি,এবার সংসদে সরব হওয়ার আশ্বাস কল্যাণের।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : কদিনের ভারী বৃষ্টিতে মেজিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ছাই পুকুর উপচে এলাকার চাষ জমি ঢেকে দিচ্ছে। বিঘার পর বিঘা জমিতে রোয়া ধান ছাই চাপা পড়ে যাওয়ায় চরম ক্ষতির মুখে চাষীরা। এই ঘটনা ডিভিসি কতৃপক্ষকে জানিয়ে কোন কাজ হয়নি।


তাই এলাকায় বন্যা পরিস্থিতি পরিদর্শনে আসা তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে কাছে পেয়ে স্থানীয় চাষীরা তাদের ক্ষোভের কথা জানান। কল্যাণ বাবু তাদের লিখিত চিঠি মুখ্যমন্ত্রীর কাছে পাঠানোর পরামর্শ দেওয়ার পাশাপাশি নিজে কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রীর কাছে নালিশ জানাবেন বলে আশ্বাস দেন। এতেও কাজ না হলে এই ইস্যুতে সংসাদে তিনি সরব হবেন বলেও জানান সাংবাদিকদের।যদিও মেজিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের আধিকারিকদের দাবী যেহেতু এই ঘটনা প্রাকৃতিক বিপর্যয় এবং রাজ্যের বিভিন্ন এলাকা প্লাবিত তাই বাঁকুড়ার জন্য আলাদা করে ক্ষতিপূরণ ডিভিসি দেবে না।

এমনকি এই ধরনের কোন ক্ষতিপূরণ দেওয়ার প্রশ্নই ওঠেনা বলেও দাবী করেন ডিভিসি কর্তৃপক্ষ। অন্যদিকে,এই ছাইপুকুরের সমস্যা না মিটলে, গ্রামবাসীরা ডিভিসির বিরুদ্ধে বড়ো আন্দোলনে নামাবেন বলেও হুমকি দিয়েছেন। তাই ছাই পুকুর ইস্যুতে ফের জন বিক্ষোভে উত্তাল হওয়ার আশঙ্কা রয়েছে ষোলোয়ানা তা বলাই বাহুল্য।এখন দেখার কী ভূমিকা নেয় ডিভিসি কর্তৃপক্ষ? সেদিকেই নজর রইল স্থানীয় বাসিন্দাদের।

👁দেখুন 🎦ভিডিও।👇



Next Story