মেজিয়া-বড়জোড়া শিল্পাঞ্চল

বিধায়ক চন্দনা বাউরীর গ্রামেই বেহাল রাস্তা!ঢোকেনা এম্বুলেন্স,ভরা বর্ষায় ভোগান্তি বাড়ে দ্বিগুণ।

বিধায়ক চন্দনা বাউরীর গ্রামেই বেহাল রাস্তা!ঢোকেনা এম্বুলেন্স,ভরা বর্ষায় ভোগান্তি বাড়ে দ্বিগুণ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বিধানসভা ভোটের আগে গ্রামের রাস্তা তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যের শাসক দলের স্থানীয় নেতৃত্ব। কিন্তু বিধানসভার ফল বের হতেই ওই নেতাদেরই ঘুম ছুটে যায়। শালতোড়া বিধানসভায় জয়ী হন চন্দনা বাউরী। তার পর রাস্তা তৈরীর প্রতিশ্রুতি পুরণ করা থেকে কার্যত মুখ ফিরিয়ে নেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। ফলে শালতোড়ার বিধায়ক চন্দনা বাউরীর নিজের গ্রাম কেলাই এর বাসিন্দাদের খানা-খন্দে ভরা,ভাঙ্গা-চোরা কাদায় ভরা বেহাল রাস্তার আর হাল ফেরেনি! জেলার গঙ্গাজলঘাটি ব্লকের আশুড়িয়া গ্রাম পঞ্চায়েতের কেলাই গ্রামে এই বেহাল রাস্তাতেই পথ চলার ভোগান্তি চন্দনা সহ এই গ্রামের প্রতিটি বাসিন্দার রোজ নামচা হতে দাঁড়িয়েছে।

বর্ষাকালে টানা ভারী বর্ষন হলে ভোগান্তি দ্বিগুণ বেড়া যায়।বিশেষ করে, অসুস্থ রোগীদের হাসপাতাল নিয়ে যেতে হলে ডুলিই একমাত্র ভরসা। সেই সময় জল- কাদায় ভরা এই রাস্তায় এম্বুলেন্স ঢুকতেই পারেনা। বাধ্য হয়ে প্রায় তিন কিলোমিটার ঘুর পথে কাঁধে করে ডুলিতে বসিয়ে রোগীকে হাসপাতাল নিয়ে যেতে হয়। এই সমস্যা দীর্ঘ দিনের হলেও, আজ পর্যন্ত তার সুরাহা হয়নি।স্থানীয় বিজেপি বিধায়ক এর জন্য শাসক দল ও প্রশাসনিক কর্তাদের দায়ী করেছেন। বিধায়ক চন্দনা দেবীর দাবী, স্থানীয় বিডিওকে জানালেও কাজ হয়নি।আর এই রাস্তা প্রায় ৫ কিমি দীর্ঘ ।এতখানি রাস্তা তৈরির ব্যয় বিধায়ক তহবিলের টাকাতে কুলোবে না।


তাই,তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ঘটা করে নারকেল ফাটিয়ে রাস্তা তৈরির ঘোষণা যারা করে ছিলেন, তাদেরই এই রাস্তা তৈরির কাজের দায়িত্ব নিতে হবে।কেলাই গ্রামের নিত্য দিন এমম বেহাল রাস্তায় চলাচলের ভোগান্তিতে বীতশ্রদ্ধ হয়ে ক্ষোভ উগরে দিয়েছেন গ্রামের সাধারণ বাসিন্দারাও। অন্যদিকে, গঙ্গাজলঘাটি পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যাক্ষ জীতেন গরাই এই বেহাল রাস্তাকে একটি বিচ্ছিন্ন ঘটনা বলে অভিহিত করেই তার দায় সেরেছেন।বিধানসভা ভোট পার হয়েছে।শালতোড়ায় হয়েছে পালা বদল।

এবার দুয়ারে পঞ্চায়েত নির্বাচন। তার ভাগে আদৌ কি এই রাস্তার হাল ফিরবে?এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে কেলাই গ্রামের বাসিন্দাদের মাথায়। তারা এখন গ্রামের এই বেহাল রাস্তার হাল ফেরার অপেক্ষায় দিন গুনছেন।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story