বাজার-বানিজ্য

মিসড কল করলেই মিলবে লোন,জেলার মহিলাদের জন্য বিশেষ ঋণদান প্রকল্প সেন্ট্রাল ব্যঙ্ক অফ ইণ্ডিয়ার।

মিসড কল করলেই মিলবে লোন,জেলার মহিলাদের জন্য বিশেষ ঋণদান প্রকল্প সেন্ট্রাল ব্যঙ্ক অফ ইণ্ডিয়ার।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বাঁকুড়া জেলা জুড়ে ঋণদানের মাধ্যমে মহিলাদের স্বনির্ভর করে তোলার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে সেন্ট্রাল ব্যঙ্ক অফ ইণ্ডিয়া। জেলার এসএইচজি গ্রুপ গুলিও এই ব্যঙ্ক থেকে ঋণ নিয়ে স্বনির্ভর হওয়ার ক্ষেত্রে সাফল্যও পাচ্ছেন। আজ এমনই প্রায় ২০০ এসএইচজি গ্রুপের সদস্যাদের উপস্থিতিতে একটি ঋণ প্রদাণ শিবির অনুষ্ঠিত হল বাঁকুড়া শহরের চাঁদমারিডাঙ্গা এলাকার একটি তিন তারা হোটেলের সভা কক্ষে। এই ক্রেডিট রিচ প্রোগ্রামের আনুষ্ঠানিক সুচনা করেন কর্পোরেট জেনারেল ম্যানেজার শ্রী মুকুল এন ডান্ডিগে। এছাড়া অন্যন্যদের মধ্যে রিজিওনাল ম্যানেজার শ্রী আনিল কুমার,এলডিএম শ্রী তপন কুমার মন্ডল, বাঁকুড়া জেলার কৃষি উপ অধিকর্তা দীপঙ্কর রায় প্রমুখ। এবং এই অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন চিফ ম্যানেজার শ্রী সুমিত কিশোর।

সেন্ট্রাল ব্যঙ্ক অফ ইণ্ডিয়ার কর্পোরেট জেনারেল ম্যানেজার শ্রী মুকুল এন ডান্ডিগে সাংবাদিক বৈঠকে জানান ব্যঙ্ক এই রিজিওনে প্রায় সাড়ে ছয়শো উপভোক্তার জন্য ১৭.৭৭ কোটি টাকার ঋণ অনুমোদন করা হয়েছে। যার মধ্যে ৪৬৪ টি এসএইচজি গ্রুপের জন্য অনুমোদিত ৭.৬৬ কোটি টাকার ঋণও রয়েছে। আর বাঁকুড়া জেলার শাখাগুলিতে সব মিলিয়ে ১৫০ জন উপভোক্তার জন্য ৪.১৮ কোটি টাকা ঋণ অনুমোদন হয়েছে। মুকুল বাবু আরও জানান ব্যঙ্ক ঋণ গ্রহীতাদের জন্য বিশেষ মিসড কল পরিষেবা চালু করেছে। এখানে মিসড কল করলেই ঋণ অনুমোদনের ব্যবস্থার তথ্য মিলবে। এবং মহিলাদের জন্য হোম লোন সেন্ট গৃহলক্ষী,সেন্ট এবং সেন্ট বাহনী যানবাহন ঋণের প্রকল্পে নাম মাত্র সুদে ঋণ নিতে পারবেন মহিলারাও।

জেলায় স্বনির্ভর গোষ্ঠীদের সদস্যা সহ অন্যন্য উপভোক্তাদের হাতে এই শিবিরে ঋণ অনুমোদন পত্র তুলে দেন তিনি।মহিলাদের পাশাপাশি অন্যান্যরাও বাড়ী,গাড়ী এবং ব্যবসার জন্য এই ব্যাঙ্কের জেলার শাখা গুলি থেকে সহজ শর্তে ঋণ পেতে পারেন। তার জন্য 9223901111নাম্বারে মিসড কল দিলেই হবে।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story