বাজার-বানিজ্য

কিছুক্ষণের মধ্যেই উধাও হওয়া ফেসবুক,ইনস্টা ফিরছে,আশ্বাস মার্ক জুকারবার্গের।

কিছুক্ষণের মধ্যেই উধাও হওয়া ফেসবুক,ইনস্টা ফিরছে,আশ্বাস মার্ক জুকারবার্গের।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : বিশ্বজুড়ে বিড়ম্বনায় নেটিজেনরা! আচমকা অটো লগআউট হয়ে যাচ্ছে ফেসবুক,একই সমস্যা ইনস্টাগ্রাম,থ্রেড ও ম্যাসেঞ্জারেও ঘটছে বলে খবর। আমাদের দেশে ছাড়াও ইউরোপ,আমেরিকা সহ বিশ্বের নানান দেশে সমস্যা হচ্ছে।বাঁকুড়া জেলা জুড়েও একই সমস্যা দেখা যায় রাত্রি সাড়ে আটটা থেকে তার পর প্রচুর ফোন আসে আমাদের দপ্তরে৷ রাত্রি নটা পর্যন্ত এই অল্প সময়ের মধ্যে কার্যত ব্যপক সংখ্যক ফেসবুক আইডি অটো লগ আউট হয়ে যায়।শো করতে থাকে সেসন এক্সপায়ার্ড। এমনকি এরপর হাজার চেস্টা করেও আর ফেসবুক লগইন করা যায় নি।ফলে সারা বিশ্বের সাথে বাঁকুড়া জুড়েও চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

ফরগেট পাসওয়ার্ড করে পাসওয়ার্ড চেঞ্জের চেষ্টা করেও তা বিফলে গেছে বলে প্রচুর মানুষ আমাদের জানিয়েছেন। সাইবার বিশেষজ্ঞদের প্রাথমিক অভিমত সার্ভার বিভ্রাটের জেরেই এই সমস্যা হচ্ছে। তাদের পরামর্শ অযথা লহইন করার জন্য বারবার ট্রাই না করায় শ্রেয়।তাতে হিতে- বিপরীত হতে পারে!এদিকে, মেটার কর্ণধার মার্ক জুকারবার্গ তার এক্স হ্যান্ডেলে জানিয়েছেন,চিন্তার কিছু কারণ নেই,অল্প কয়েক মিনিটের মধ্যেই সব সমস্যার সমাধান হয়ে যাবে।তাই চিল থাকতে বলেছেন সকলকে।সুত্রের খবর মেটার তাবড়,তাবড় সাইবার বিশেষজ্ঞরা যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন।

তাই আশা করা যাচ্ছে খুব তাড়াতাড়ি ফেসবুকের এই সমস্যা মিটে যাবে। তবে তখনও ফের আর একবার করে লগইন করতে হতে পারে। এখন দেখার কখন ফেসবুক,ইনস্টা তার স্বাভাবিক ছন্দ ফিরে পায়? সেদিকেই অধীর আগ্রহে তাকিয়ে আছেন নেটিজেনরা।

Next Story