জঙ্গলমহলে চাকরির প্রশিক্ষণ দিতে পুলিশের পাঠশালা,যাত্রা শুরু উত্তরণের,মহিলাদের স্যানিটারি ন্যাপকিন বিলির মাধ্যমে দেওয়া হল ঋতু কালীন স্বাস্থ্য বিধির পাঠও।

জেলার,রাইপুর,রানীবাঁধ,সারেঙ্গা,সিমলাপাল ও বারিকুল এই পাঁচ থানা উত্তরণ কর্মসুচীর আওতায় রয়েছে। এই থানা এলাকার বাসিন্দারা চাকরির জন্য বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ পাবেন। চাকরির বইপত্রও মিলবে এখানে। পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা দেবেন প্রশিক্ষণ।

জঙ্গলমহলে চাকরির প্রশিক্ষণ দিতে পুলিশের পাঠশালা,যাত্রা শুরু উত্তরণের,মহিলাদের স্যানিটারি ন্যাপকিন বিলির মাধ্যমে দেওয়া হল ঋতু কালীন স্বাস্থ্য বিধির পাঠও।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলার জঙ্গলমহলের বেকার যুবক,যুবতীদের চাকরির প্রশিক্ষণ দিতে চালু হল পুলিশের পাঠশালা। একেবারে পেশাদারি সংস্থার কোচিং ক্লাসের আদলে চাকরির জন্য এই প্রশিক্ষণ কেন্দ্রে এসে নিজেদের তৈরি করে নিতে পারবেন জঙ্গলমহলের ৫ থানা এলাকার বাদিন্দারা। শুক্রবার রাইপুর ও সারেঙ্গা এই দুই থানায় চাকরির প্রশিক্ষণ কেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু হল। রাইপুর থানার গড়রাইপুর হাই স্কুল মাঠে এবং সারেঙ্গা থানার কুসুমটিকরি মাঠে পুলিশের এই প্রশিক্ষণ শিবিরের সুচনা করেন জেলার পুলিশ সুপার ধৃতিমান সরকার। তিনি শিবিরে উপস্থিত প্রার্থীদের সাথে কথা বলে উৎসাহও দেন বাঁকুড়া জেলা পুলিশের এই প্রশিক্ষণ শিবিরের পোষাকী নাম উত্তরণ।

পুলিশ সুপার জানান,জঙ্গলমহলের ছেলে,মেয়েদের জীবনযাত্রার মানের উত্তরণ ঘটাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি,এদিন শিবিরে উপস্থিত মহিলাদের ঋতুচক্র চলা কালীন স্বাস্থ্য বিধির সচেতনতার পাঠও দেওয়া হয়। এবং জেলা পুলিশের পক্ষ থেকে মহিলাদের হাতে স্যানিটারি ন্যাপকিনও তুলে দেন পুলিশ সুপার ধৃতিমান সরকার। তিনি,বলেন জঙ্গলমহলের মহিলাদের ঋতুচক্রের সময় কি,কি স্বাস্থ্য বিধি মেনে চলা উচিত সেই বিষয়গুলিও এদিন উত্তরণ মঞ্চ থেকে তুলে ধরা হয়।জেলার,রাইপুর, রানীবাঁধ, সারেঙ্গা,সিমলাপাল ও বারিকুল এই পাঁচ থানা উত্তরণ কর্মসুচীর আওতায় রয়েছে। এই থানা এলাকার বাসিন্দারা চাকরির জন্য বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ পাবেন। চাকরির বইপত্রও মিলবে এখানে।

পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা প্রশিক্ষণ দেবেন এই প্রশিক্ষণ কেন্দ্রে। এছাড়া শারীরিক ও মানসিক বিকাশের জন্যও থাকছে বিশেষ ব্যবস্থা। যারা প্রশিক্ষণ নিতে ইচ্ছুক তারা নিজের এলাকার থানায় যোগাযোগ করতে পারেন। জঙ্গলমহলের ছেলে,মেয়েদের চাকুরিমুখী করে তুলতে জেলা পুলিশের এই উদ্যোগে খুশী এলাকার বেকার যুবক,যুবতীরাও।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story