জঙ্গলমহল খাতড়া

মুকুটমনিপুর জলাধারের ছাড়া জলে ভেসে যাওয়া শুকুল মুর্মুর মৃতদেহ উদ্ধার হল কালীদহ থেকে।

মুকুটমনিপুর জলাধারের ছাড়া জলে ভেসে যাওয়া শুকুল মুর্মুর মৃতদেহ উদ্ধার হল কালীদহ থেকে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : পুর্ব বর্ধমানের মেমারী থেকে তিন জনই আত্মীয়ের বিয়ে বাড়ীতে যোগ দিতে এসেছিলেন খাতড়ায় বাগজোবরা গ্রামে। মঙ্গলবার দুপুরে তিন জন মিলেই কংসাবতী নদীতে স্নান করতে নেমেছিলেন। সেই সময় মুকুটমনিপুর জলাধার থেকে প্রায় পাঁচ হাজার কিউসেক জল ছাড়া হয়।আচমকা বিপুল পরিমান জল চলে আসায় জলের তোড়ে তিন জনই ভেসে যান।দুজন কোনরকমে সাঁতরে স্থানীয় লোকজনের সহায়তায় প্রাণে বাঁচলেও এক জনের আর কোন খোঁজ মেলেনি। সেচ দপ্তর ওই দিন দুপুর আড়াইটে নাগাদ সতর্কবার্তা দেওয়ার পরই জল ছাড়ে বলে দাবী করেছে।

স্থানীয়দের অভিমত, এই তিন জনই অন্য জেলা থেকে এসেছেন।তাই জল ছাড়ার সতর্ক বার্তা তারা বুঝে উঠতে পারেন নি। ফলে নদীতে নেমে তারা স্নান করছিলেন।আচমকা এক লহমায় বিপুল জল রাশি নদীতে ভরে যাওয়ায় তারা তিন জনই ভেসে যান।দুজনকে উদ্ধার করা গেলেও শুকুল মুর্মু (৬২) নামে আর এক বৃদ্ধের কোন খোঁজ না মেলায় সিভিল ডিফেন্স টিম রাতে তল্লাশি চালায়।কিন্তু অনেক রাত পর্যন্ত তল্লাশি চালিয়েও কাজের কাজ কিছুই হয়নি।ফলে এই টিম ফের বুধবার কাকভোর থেকে তল্লাশি শুরু করে।

অবশেষে, ঘটনাস্থল থেকে প্রায় দেড় - দুই কিমি দূরে খাতড়ার গোপীনাথ পুর গ্রাম লাগোয়া কালীদহ খালে শুকুল মুর্মু (৬২) এর মৃতদেহ ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। সেই খবর পেয়ে, সিভিল ডিফেন্স টিম কালীদহ থেকে মৃতদেহ উদ্ধার করে পুলিশের হাতে তুলেদেয়।খাতড়া থানার পুলিশ জানিয়েছে,এই মৃত্যুর ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে মৃতদেহ ময়না তদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিকল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে,মুকুটমনিপুর জলাধার থেকে বিপুল পরিমান জল ছাড়া হলেও সতর্কতা জারির ক্ষেত্রে তাদের আরও ব্যপ্তি ঘটাতে হবে বলে দাবী তুলেছেন স্থানীয় বাসিন্দারা। পাশাপাশি,স্নান করার সময় এড়িয়ে কাকভোরে বা রাতে জল ছাড়লে কিংবা সুখা মরসুমে নির্দিষ্ট সময় ধরে জল ছাড়া এবং তা আগাম জানিয়ে দিলে এমন মৃত্যুর ঘটন এড়ানো যাবে বলে মনে করা হচ্ছে। এদিকে,আজ দুপুরেও সেচ দপ্তর মুকিটমনিপুর জলাধার থেকে ফের ৮,০০০ কিউসেক জল ছেড়েছে বলে জানা গেছে। যদিও এই মৃত্যুর ঘটনার পর আজ সেচ দপ্তর সতর্কতা বার্তা প্রচারে জোর দেয়।

অন্যদিকে,বিয়ে বাড়ীর আনন্দের আবহে এই মৃত্যুর ঘটনায় বাগজোবরা গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story