বিশ্ব আদিবাসী দিবসে জেলা পুলিশের উপহার "উত্তরণ",এবার জঙ্গলমহলের পাঁচ থানায় মিলবে দুয়ারে চাকুরীর প্রশিক্ষণ।

বিশ্ব আদিবাসী দিবসে জেলা পুলিশের উপহার উত্তরণ,এবার জঙ্গলমহলের পাঁচ থানায় মিলবে দুয়ারে চাকুরীর প্রশিক্ষণ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলার জঙ্গলমহলে এবার দুয়ারে মিলবে চাকুরীর প্রশিক্ষণ !আজ বিশ্ব আদিবাসী দিবসে জেলা পুলিশ আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করল উত্তরণ' - নামে এই প্রশিক্ষণ কর্মসুচীর। জঙ্গলমহলের বেকার যুবক,যুবতীদের বিনামূল্যে বিভিন্ন চাকুরী ও প্রতিযোগিতামুলক পরীক্ষার প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নিল বাঁকুড়া জেলা পুলিশ।


আগামী শুক্রবার থেকেই এই প্রশিক্ষণ কেন্দ্র গুলিতে ক্লাস শুরু হবে৷ জেলার জঙ্গলমহলের একদা মাও অধ্যুষিত বলে পরিচিত রাইপুর, রানীবাঁধ, সারেঙ্গা,সিমলাপাল ও বারিকুল এই পাঁচ থানা এলাকার বিভিন্ন পঞ্চায়েত ভিত্তিক ক্লাস্টার গড়ে চলবে প্রশিক্ষণ শিবির। জেলা পুলিশের বিভিন্ন আইপিএস আধিকারিকরাও এখানে প্রশিক্ষণ দেবেন।

পড়াশোনার পাশাপাশি,শারীরিক বিকাশ, মানসিক বিকাশের ব্যবস্থা যেমন থাকছে তেমনি প্রয়োজনীয় বইপত্র,ম্যাগাজিনও মিলবে এই প্রশিক্ষণ কেন্দ্রে। বিভিন্ন চাকুরীর পরীক্ষার প্রস্তুতির পাশাপাশি, কিভাবে চাকুরীর আবেদন পত্র অর্থাৎ ফর্ম পুরণ করতে হয় তার টিপসও দেওয়া হবে। বাঁকুড়ার পুলিশ সুপার ধৃতিমান সরকার জানান "যে সকল আধিকারিকরা এই কেন্দ্র গুলিতে প্রশিক্ষণ দেবেন তাদেরও প্রস্তুতি শিবির চলছে। এই কেন্দ্র গুলিতে একেবারে পেশাদারি চাকুরী প্রশিক্ষণ কেন্দ্রের আদলেই প্রশিক্ষণ দেওয়া হবে। এবং যারা প্রশিক্ষণ নিতে ইচ্ছুক তারা থানায় গিয়ে নাম নথিভুক্ত করলেই প্রশিক্ষণ নিতে পারবে।"

জঙ্গলমহলের যুবক,যুবতীদের একেবারে দোরগোড়ায় এই চাকুরীর প্রশিক্ষণ কেন্দ্রের সুবিধা, এলাকার চাকুরী প্রার্থীদের কর্মযোগ ঘটাতে বড়ো অনুঘটকের কাজ করবে তা বলাই বাহুল্য। তাই যারা প্রশিক্ষণ নিতে ইচ্ছুক, তাদের সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে নাম নথিভুক্ত করানোর অনুরোধ রইল। বিস্তারিত জানতে থানায় ফোন করেও জেনে নেওয়া যাবে। আর এবিষয়ে আপডেট পেতে বাঁকুড়া জেলা পুলিশের ফেসবুক পেজেও নজর রাখতে পারেন।

বাঁকুড়া জেলা পুলিশের ফেসবুক পেজে যেতে হলে এখানে ক্লিক করুন।

Next Story