উচ্চ মাধ্যমিকে নাম্বার বিভ্রাট!এবার ছাত্র বিক্ষোভের আঁচ জেলাতেও,সারেঙ্গায় রাজ্য সড়ক অবরোধ,কেঞ্জাকুড়ায় ছাত্রী বিক্ষোভ।

উচ্চ মাধ্যমিকে নাম্বার বিভ্রাট!এবার ছাত্র বিক্ষোভের আঁচ জেলাতেও,সারেঙ্গায় রাজ্য সড়ক অবরোধ,কেঞ্জাকুড়ায় ছাত্রী বিক্ষোভ।
X

বাঁকুড়া২৪X৭ প্রতিবেদন :(সঞ্জয় ঘটক,সারেঙ্গা ও বাঁকুড়া ব্যুরো) : এবার উচ্চ মাধ্যমিকে কম নাম্বার মিলেছে এই অভিযোগ তুলে বাঁকুড়া - ঝাড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হল সারেঙ্গার বাগজাতা বাসুদেবপুর মহাত্মা গান্ধী শতবার্ষিকী স্মৃতি বিদ্যাপীঠের ছাত্র- ছাত্রীরা। এই স্কুলে এবার মোট ৫২ জন পরীক্ষায় বসেছিল। তাদের মধ্যে ২ জন ফেল করে এবং প্রায় ৯০% ছাত্র-ছাত্রীর কম নাম্বার আসে।


এই ঘটনা প্রকাশের সাথে,সাথে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তিমির বরণ সিনহা বাবুর নজরে আনলেও তিনি কোন ব্যবস্থা করতে পারেন নি। তাই বাধ্য হয়ে নিজেদের দাবী আদায়ে বাঁকুড়া -ঝাড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করে পড়ুয়ারাঘটনাস্থলে সারেঙ্গা থানার পুলিশ পৌঁছয়। অবরোধ তুলতে চাপ দেওয়া হলেও ছাত্র-ছাত্রীরা অনড় থাকেন তাদের অবস্থানে।

অবশেষে, পুলিশের হস্তক্ষেপে ঘটনাস্থলে স্কুলের প্রধান শিক্ষক এবং সারেঙ্গা ও সারেঙ্গা দক্ষিণ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শকরা বিক্ষোভকারীদের দাবী বিবেচনা করার আশ্বাস ও উচ্চ মাধ্যমিক কাউন্সিলে পাঠানোর আশ্বাস দিলে অবরোধ ওঠে। সারেঙ্গা দক্ষিণ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক তন্ময় চক্রবর্তী বলেন ছাত্র-ছাত্রীদের দাবী দাওয়া উর্ধতন কতৃপক্ষের কাছে পাঠিয়ে দেওয়া হবে। অন্যদিকে,বাঁকুড়া শহর লাগোয়া ১ ব্লকের কেঞ্জাকুড়া দামোদর উচ্চ বালিকা বিদ্যালয়ে এবার ৭২ জন পরীক্ষার্থীর মধ্যে ৩২ জন ছাত্রী অকৃতকার্য হয়। প্রতিবাদে সোমবার তাঁরা স্কুলের গেটে জমায়েত করে বিক্ষোভ প্রদর্শন করে।অবিলম্বে সকলকে পাশ করানোর দাবী তুলেছ তারা।

বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) গৌতমচন্দ্র মাল বলেন, জেলায় অনেক পড়ুয়াই অকৃতকার্য হয়েছে, এমন খবর মিলেছে। এবিষয়ে সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষকে উচ্চ মাধ্যমিক কাউন্সিলে দেখা করতে বলা হয়েছে।

👁️দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story