কোভিড কড়চা

শুক্রবার থেকে খুলছে স্কুল,কোভিড ঠেকাতে কি,কি সতর্কতা বিধি মেনে চলা বাধ্যতামূলক, জানালেন, বাঁকুড়া জেলা বিদ্যলয় পরিদর্শক।

শুক্রবার থেকে খুলছে স্কুল,কোভিড ঠেকাতে কি,কি সতর্কতা বিধি মেনে চলা বাধ্যতামূলক, জানালেন, বাঁকুড়া জেলা বিদ্যলয় পরিদর্শক।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : শুক্রবার থেকে খুলছে স্কুল,কোভিড ঠেকাতে কি,কি সতর্কতা বিধি মেনে চলা বাধ্যতামূলক? বাঁকুড়া২৪X৭এর ক্যামেরায় বিস্তারিত জানালেন বাঁকুড়া জেলা বিদ্যলয় পরিদর্শক (মাধ্যমিক) গৌতম চন্দ্র মাল। শিক্ষক,শিক্ষিকা থেকে পড়ুয়া সকলকেই বিদ্যালয়ে পঠন,পাঠন চলাকালীন এই কোভিড সতর্কতা মেনে চলতেই হবে। সারা রাজ্যের সাথে হাইস্কুল গুলিতে শুক্রবার থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণীর পর্যন্ত ক্লাস শুরু হচ্ছে। তার জন্য আগে থেকেই জেলায় স্কুল গুলিতে স্যানিটাইজড করার কাজ সেরে ফেলা হয়েছে।


এবার অপেক্ষা পঠন,পাঠন শুরুর। স্কুলে কোভিড প্রটোকল কি,কি মেনে চলতে হবে তা নিয়ে ইতিমধ্যেই জেলার প্রতি ব্লকে এসআই, এআইদের বৈঠক করে জানিয়ে দিয়েছে স্কুল শিক্ষা দপ্তর।শিক্ষক,শিক্ষিকা, শিক্ষাকর্মী ও পড়ুয়া প্রত্যেকের ক্ষেত্রেই মুখে মাক্স পরা বাধ্যতামূলক। এছাড়া স্কুলগুলিতে থার্মাল গানের ব্যবহার করার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। আর থাকছে হ্যান্ড স্যানিটাইজেশনের ব্যবস্থা। কোন পড়ুয়া মাক্স না পরে এলে তাকে স্কুল থেকে মাক্স দেওয়ার ব্যবস্থা থাকছে। পাশাপাশি, পড়ুয়াদের মধ্যে টিফিন ভাগাভাগি করে খাওয়া পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে। টিফিন পিরিয়ডে এই নিষেধাজ্ঞা মেনে চলছে কিনা তার ওপর কড়া নজরদারিও চালাবেন শিক্ষক, শিক্ষিকারা।

এদিকে,সারা জেলা জুড়েই স্কুল গুলিতে স্যানিটাইজড করার কাজ সেরে ফেলা হয়েছে। পঠন,পাঠন শুরুর জন্য পুরোপুরি তৈরি জেলার স্কুল গুলি।স্কুল শুরুর আগে তাই এক নজরে দেখে নিন পঠন,পাঠনের সময় শ্রেণীর মধ্যে কি করা চলবে, আর কি করা চলবে না।

দেখুন 🎦 ভিডিও। 👇





Next Story