ব্রেকিং নিউজ

বাঁকুড়া জেলার বাছাই করা খবরের তাজা রাউন্ডআপ দেখে নিন এক পলকে।

বাঁকুড়া জেলার বাছাই করা খবরের তাজা রাউন্ডআপ দেখে নিন এক পলকে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : এক নজরে দেখে নিন জেলার বাছাই করা খবরের রাউন্ডআপ : (১)দুদিনের বাঁকুড়া জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়া থেকে রাজনৈতিক কর্মীসভা সেরে মঙ্গলবার বিকেলে আকাশ পথে বাঁকুড়া পৌঁছবেন তিনি। এদিনই বিকেল চারটের সময় তিনি বাঁকুড়া রবীন্দ্র ভবনে প্রশাসনিক সভায় যোগ দেবেন।এবং প্রশাসনিক সভা শেষে বাঁকুড়া সার্কিট হাউসে রাত্রি যাপন করবেন।পরের দিন বুধবার বেলা দশটায় শহরের সতীঘাটে কর্মীসভা রয়েছে মুখ্যমন্ত্রীর। দলীয় সুত্রে দাবী করা হয়েছে এই কর্মী সভায় লক্ষাধিক জমায়েতের লক্ষ্যমাত্রা রাখা হয়েছে।

(২)মঙ্গলবার মোদী সরকারের অষ্টম বর্ষ পূর্তি উপলক্ষ্যে সারা দেশের সাথে বাঁকুড়াতেও অনুষ্ঠিত হবে গরীব কল্যাণ সম্মেলন। মঙ্গলবার ৯ টা ৪৫ মিনিটে বাঁকুড়া সাংসদ তথা দেশের শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার বাঁকুড়া রেল স্টেশন চত্বরে জনগনের সাথে সরাসরি মত বিনিময় করবেন।এর পর ১১ টার সময় এই কর্মসুচীতে সিমলা থেকে ভার্চুয়ালি যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।তিনি তার ৯ টি মন্ত্রণালয়ের উপভোক্তাদের সাথে সরাসরি মত বিনিময় করবেন।এদিন এই কর্মসুচীর প্রস্তুতি পর্ব পরিদর্শন করতে সভাস্থলে হাজির হন সুভাষ বাবু।তিনি সাংবাদিকদের কাছে এই কর্মসুচীর উদ্দেশ্য ব্যক্তও করেন শ্রী সরকার।

(৩)গ্রামে পানীয় জলের ঘাটতি রয়েছে দীর্ঘদিন ধরে। জলের জোগাড়ে। পায়ে হেঁটে পাড়ি দিতে হয় পাশের গ্রামে।তার প্রতিবাদে খাতড়া ব্লকের দহলা গ্রাম পঞ্চায়েতের ধারগ্রামের শতাধিক পরিবার খাতড়া- সিমলামাল রাজ্য সড়কে খালি কলসি,বালতি পেতে পথ অবরোধ করে বিক্ষোভে সামিল হন। সকাল থেকে বেশ কিছুক্ষণ অবরোধ চলার পর সমস্যার সমাধানে প্রশাসনিক কর্তারা আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। যদিও অবরোধের জেরে বেশ কিছুক্ষণ রাজ্য সড়কে যানজটের সৃষ্টি হওয়ায় সড়কের স্বাভাবিক যান চলাচলের ছন্দ ব্যহত হয়।

(৪)বাঁকুড়ার গন্ধেশ্বরীর পাড়ের প্রাচীন নির্মান সুড়ঙ্গ নয়, এটি আসলে বৃটিশ আমলের তৈরি বিশেষ প্রয়- প্রণালী তেমন দাবীই জোরাল হচ্ছে। বাঁকুড়ার বরিষ্ঠ পুরাতাত্ত্বিক গবেষক এবং প্রাবন্ধিক সুকুমার বন্দ্যোপাধ্যায়ের তেমনই অভিমত। তার মূল্যায়ন এই প্রাচীন খিলানের নির্মাণ শৈলীর আদল দেখে স্পষ্ট ইঙ্গিত মিলছে যে এটি একটি প্রয় - প্রণালী ছাড়া অন্য কিছু নয়।

(৫)পেট্রোপণ্য সহ নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের লাগাতার দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে খাতড়া বাজারে বিক্ষোভ কর্মসুচীতে সামিল হল চোদ্দোটি বাম সংগঠনের। সারা ভারত কৃষক সভা, ডি.ওয়াই.এফ.আই সহ এই চোদ্দোটি সংগঠন খাতড়া বাজারে বিক্ষোভ মিছিলের পাশাপাশি, খাতড়া মহকুমা শাসকের দপ্তরের সামনে বিক্ষোভ সভাও হয়। এদিনের কর্মসূচিতে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির সদস্য দেবলীনা হেমব্রম, জেলা সম্পাদক অজিত পতি, প্রাক্তন বিধায়ক মনোরঞ্জন পাত্র সহ অন্যান্য নেতৃবৃন্দ অংশ নেন।

(৬)জেলার ছাতনা ব্লকের বাঁকাপাড় পুকুরে প্রায় দেড় কোটি টাকার জল ধরো,জল ভরো প্রকল্পে দুর্নীতির ইস্যুতে পঞ্চায়েত ভোটের আগে ফের সরব হল বিজেপি। বিতর্কিত পুকুর পাড় সরেজমিনে খতিয়ে দেখতে কলকাতা থেকে রবিবার ছাতনা আসেন বিজেপি নেতা রাহুল সিনহা।তার সাথে ছিলেন ছাতনার বিজেপি নেতা জীবন চক্রবর্তী, বাঁকুড়ার বিধায়ক নিলাদ্রি শেখর দানা,ওন্দার বিধায়ক অমরনাথ শাখা সহ স্থানীয় বিজেপি নেতৃত্ব ও কর্মী সমর্থকেরা। রাহুল বাবু এই পুকুর পাড়ে দাঁড়িয়েই দেড় কোটি টাকার দুর্নীতি নিয়ে সরব হন। তার অভিযোগ, এই একই প্রকল্পে দু,দুবার মাটি তোলা হচ্ছে।এই কেলেঙ্কারির সাথে আমলাদেরও যুক্ত থাকার অভিযোগ তোলেন তিনি।পাশাপাশি, তার হুঁশিয়ারি রাজ্য এই দুর্নীতির তদন্তে গড়িমসি করলে সিবিআই এই তদন্তে হস্তক্ষেপ করবে।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story