শহর বাঁকুড়া

মার্কিন মুলুকে প্রবাসী দম্পতির বিবাহ বার্ষিকী, বাঁকুড়ায় দুস্থ পড়ুয়াদের ভুরিভোজ,বাঁকুড়ার এক প্রবীণ দম্পতির মিষ্টি বিলি।

মার্কিন মুলুকে প্রবাসী দম্পতির বিবাহ বার্ষিকী, বাঁকুড়ায় দুস্থ পড়ুয়াদের ভুরিভোজ,বাঁকুড়ার এক প্রবীণ দম্পতির মিষ্টি বিলি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বাঁকুড়ার সাথে নাড়ীর টান রীমার। জন্মস্থান বাঁকুড়ার পাঁচাল গ্রাম। আর ছোটো থেকে বেড়ে ওঠা বাঁকুড়া শহরের রক্ষাকালীতলার মামাবাড়ীতে। এর পর বৈবাহিক সুত্রে পাড়ি মার্কিন মুলুকে৷ স্বামী কলকাতার বাসিন্দ প্রসেনজিৎ সোম পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার। এই সোম দম্পতি তাদের বিবাহবার্ষিকীর আনন্দ ভাগ করে নিলেন বাঁকুড়ার শুশুনিয়ার তপশিলী দুস্থ পড়ুয়াদের সাথে।


এখানকার মারাংবুরু চাচো মার্শাল আশ্রমের প্রায় ৮০ জন পড়ুয়াদের মুখে হাসি ফোটাতে আয়োজন করলেন ভুরিভোজের। ইচ্ছে থাকলেও মার্কিন মুলুক থেকে বাঁকুড়া আসতে পারেন নি রীমা ও প্রসেনজিৎ। তবে বাঁকুড়ার মামাবাড়ীর মামা,মামীমা মামাতো ভাইদের ওপর এই ভুরিভোজের দায়িত্ব দেন।

সেই মতো ঝুরি আলুভাজা, ভাত,ডাল,,পাঁচমিশালী সবজি, মাংস,চাটনি,পাঁপড়,পায়েস,মিষ্টি দিয়ে সাজানো হয় আহারের থালি। আর এই ভুরিভোজের আয়োজনে বেজায় খুশী ক্ষুদে পড়ুয়ারাও।সশরীরে উপস্থিত না থাকতে পারলেও ক্যালিফোর্নিয়া থেকে ভিডিও কলে এই দুস্থ পড়ুয়াদের সাথে কথাও বলেন সোম দম্পতি। মার্কিন মুলুক থেকে তারা বাঁকুড়া ২৪X৭ কে ভিডিও বার্তায় জানান,তাদের এই বিবাহবার্ষিকীর আনন্দ দুস্থ পড়ুয়াদের সাথে ভাগ করে নেওয়ার পশাপাশি ওয়েস্টবেঙ্গল প্রচেষ্টা নামে একটি স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্ম তৈরি করে কিছু সেবামূলক কর্মসুচীও নেওয়ার পরিকল্পনা ইতি মধ্যেই নিয়ে ফেলেছেন রীমা ও প্রসেনজিৎ।

মামা জয়ন্ত চন্দ,মামীমা, মামাতো ভাই রিয়ান চন্দ এবং রীমার বাবা শুশুনিয়ার হাপানিয়া গ্রামে হাজির হয়ে এই কাজে তদারকি করেন দিনভর রীমার বাবা ধীরেন রক্ষিত মেয়ে,জামাইয়ের এই উদ্যোগে খুশী। তিনি বলেন এমন উদ্যোগ তারা প্রতিবছরই যেন নিতে পেরে নিজেদের আনন্দ অন্যদের মধ্যেও ভাগ করে নেয় সেই কামনা করছি।


মার্কিন মুলুকের এই সোম দম্পতির মতো বাঁকুড়ার এক প্রবীণ দম্পতি শশাঙ্ক দত্তও তাদের বিবাহবার্ষিকী উপলক্ষ্যে এই আশ্রমের পড়ুয়াদের মিষ্টি বিলি করতে এদিন হাজির হন। শশাঙ্ক দত্ত বাঁকুড়া উন্নয়নী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এর চেয়ারম্যান।এদিকে দুই দম্পতির বিবাহবার্ষিকীর আনন্দ ভাগ করে নেওয়ার এই অভিনব প্রয়াসকে স্বাগত জানিয়েছেন শুশুনিয়ার হাপানিয়া গ্রামের মারাংবুরু চাচো মার্শাল আশ্রম কমিটির সভাপতি বাবুনাথ টুডু।

এই দুই দম্পতিকে বাঁকুড়া২৪X৭ এর পক্ষ থেকে রইল বিবাহবার্ষিকীর শুভেচ্ছা।

👁️দেখুন 🎦ভিডিও। 👇



Next Story