শহর বাঁকুড়া

আরজিকর কান্ডের জের,পুজোর মুখে নারী সুরক্ষায় জেলায় চালু হল 'পিঙ্ক মোবাইল'।

এবার পুজোয় জেলার মহিলারা দিনে ও রাতে নির্ভয়ে ঠাকুর দেখুন, আর চুটিয়ে উপভোগ করুন পুজোর আনন্দ।কেবল মনে রাখুন১১২ নাম্বারটি। সমস্যায় পড়লেই ডায়াল করুন। আপনাকে সহায়তার জন্য তৈরি আছে টিম পিঙ্ক মোবাইল।

আরজিকর কান্ডের জের,পুজোর মুখে নারী সুরক্ষায় জেলায় চালু হল পিঙ্ক মোবাইল।
X

বাঁকুড়া২৪x৭প্রতিবেদন : আরজিকর কান্ডের পর রাজ্য জুড়ে নারী সুরক্ষায় 'পিঙ্ক মোবাইল'- চালু করার সিদ্ধান্ত নেয় রাজ্য পুলিশ।সেই মতো ঠিক পুজোর মুখে বাঁকুড়া জেলা পুলিশও চালু করল পিঙ্ক মোবাইল সার্ভিস। এদিন বাঁকুড়া পুলিশ অফিস প্রাঙ্গণে পিঙ্ক মোবাইল পরিষেবার আনুষ্ঠানিক সুচনা করেন বাঁকুড়া জেলার পুলিশ সুপার বৈভব তেওয়ারি। পিঙ্ক মোবাইল ভ্যানের পাশাপাশি, বিশেষভাবে প্রশিক্ষিত মহিলা বাইক বাহিনীও থাকছে। এই স্কোয়ডে থাকছে অত্যাধুনিক থ্রি সিক্সটি ডিগ্রি ক্যামেরা, ফলে,অতি তৎপরতার সাথে তারা পরিস্থিতির মোকাবিলা করতে পারবেন। এই বাহিনী বাইক নিয়ে অলি,গলিতেও টহলদারি চালাবে।যাতে করে মহিলারা কোন বিপদে পড়লে তৎক্ষনাৎ তাদের সহায়তা প্রদান করতে পারে এই পিঙ্ক মোবাইল।

যে কোন মহিলা বিপদে পড়লে বা কোন সহযোগিতার প্রয়োজন পড়লে কেবল ১১২ নাম্বারে ডায়াল করলেই হবে। কোন মহিলা ইভটিজিংয়ের শিকার হলে বা ডোমেস্টিক ভায়োলেন্স বা কেও কোন রকম হুমকি দিলে,বা শারীরিক নির্যাতনের কবলে পড়লে বা যে কোন কারণে নারী সুরক্ষা বিঘ্নিত হলেই এই ১১২ তে ডায়াল করলেই পিংক মোবাইল ঘটনাস্থলে ছুটে গিয়ে মহিলাদের সাহায্য করবে। পাশাপাশি,স্কুল,কলেজ, শপিং মল,বাজার ও জনবহুল জায়গায় রুটিন টহলদারিও চালাবে এই পিংক মোবাইল। পুলিশ সুপার বৈভব তেওয়ারি জানান,উইনার্স টিমের পাশাপাশি,এবার থেকে জেলায় পিংক মোবাইল টিমও মহিলাদের সুরক্ষায় কাজ করবে। ১০০ কিংবা ১১২ নাম্বারে ডায়াল করে যে কোন মহিলা তার সমস্যার কথা জানালেই এই পিংক মোবাইল টিমের সহায়তা পেয়ে যাবেন।

পুজোতে এই পিংক মোবাইলের টহলদারি তো চলবেই,তাছাড়াও সারা বছর জেলা জুড়ে কাজ করবে এই পিঙ্ক মোবাইল।তাই এবার পুজোয় জেলার মহিলারা দিনে ও রাতে নির্ভয়ে ঠাকুর দেখুন, আর চুটিয়ে উপভোগ করুন পুজোর আনন্দ।কেবল মনে রাখুন১১২ নাম্বারটি।সমস্যায় পড়লেই ডায়াল করুন। আপনাকে সহায়তার জন্য তৈরি আছে টিম পিঙ্ক মোবাইল।

👁️‍দেখুন 🎦 ভিডিও। 👇


Next Story