শহর বাঁকুড়া

এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের রাউন্ডআপ।

এক পলকে দেখে নিন বাঁকুড়া জেলার বাছাই খবরের রাউন্ডআপ।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন :এক নজরে দেখে নিন জেলার বাছাই খবরের রাউন্ডআপ।(১)জেলায় এবার কেন্দ্রীয় বিদ্যালয় গড়ার তোড়জোড় শুরু করলেন বাঁকুড়ার সাংসদ তথা দেশের শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার।তিনি জানান,বাঁকুড়া মেধাবী ছাত্র ছাত্রীদের আকর। তাই এখানে একটি কেন্দ্রীয় বিদ্যালয় গড়ে তোলা হবে। তবে এই বিদ্যালয়ের জন্য পাঁচ একর জায়গা দিতে হবে রাজ্য সরকারকে।রাজ্য সরকার জায়গার সংস্থান করলেই কেন্দ্রীয় বিদ্যালয় তৈরির কাজ শুরু হয়ে যাবে বলে দাবী করেন সুভাষ বাবু।

(২)পারিবারিক আশান্তির জেরে স্ত্রীকে কুড়ুল দিয়ে কুপিয়ে স্বামীর আত্মঘাতী হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়াল জেলার পাত্রসায়র থানার রামেশ্বরকুঁড়ে গ্রামে। পুলিশ জানিয়েছে,মৃত স্বামীর নাম অসিত বাগদী(৩২)এবং স্ত্রীর নাম রেনুকা বাগদী (২৫)। এদিন সকালে বাড়ী থেকে প্রথমে রক্তাক্ত,কোপানো রেনুকা দেবীর মৃতদেহ উদ্ধার হয়৷ আর বাড়ীর কিছু দূরে একটি গাছে আসিতের ঝুলন্ত মৃত দেহ উদ্ধার করে পুলিশ। দুটি মৃতদেহ ময়নাতদন্তে পাঠানোর পাশাপাশি এই ঘটনার তদন্ত শুরু করেছে পাত্রসায়র থানার পুলিশ। মৃত দম্পতির একটি ছয় মাসের ও একটি ছয় বছরের সন্তান রয়েছে বলে জান গেছে।

(৩) প্রায় দুই সপ্তাহ ধরে নিখোঁজ থাকা এক ব্যক্তির পচাগলা মৃতদেহ উদ্ধার কে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল মোবারকপুর গ্রামে। গন্ধেশ্বরী নদীর চর লাগোয়া একটি ঝোপ থেকে পচাগলা বিকৃত মৃতদেহটি উদ্ধার হয়।পুলিশ জানিয়েছে,মৃত ব্যক্তির নাম বিবেক নন্দী (৫৫)।তিনি মোবারকপুর গ্রামেরই বাসিন্দা। দিন ১৫ আগে পারিবারিক অশান্তির জেরে বাড়ি ছেড়ে বের হন তিনি।এরপর আর কোন খোঁজ না মেলায় পরিবারের পক্ষ থেকে বাঁকুড়া সদর থানায় মিসিং ডাইরি করা দায়ের করা হয়।অবশেষে বুধবার উদ্ধার হওয়া পচাগলা বিকৃত মৃতদেহর পরনের পোষাক দেখে বিবেক নন্দীর ছেলে সৌরভ তার বাবার মৃতদেহ সনাক্ত করে।

বাঁকুড়া সদর থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে বাঁকুড়া মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্তে।পাঠানোর পাশাপাশি তদন্তও শুরু করেছে।

(৪)মাধ্যমিকের মেধা তালিকায় এবার বাঁকুড়ার জেলা থেকে রেকর্ড ১৩ জন এক থেকে দশের মধ্যে স্থান করে নিয়েছে।রাজ্যে প্রথম অর্ণব গরাই ছাড়াও বাকি এক ডজন কৃতি পড়ুয়া জন জেলার নাম উজ্জ্বল করেছে।এই ১৩ জন এবং জেলার বিভিন্ন থানার সেরাদের নিয়ে মোট ৩৯ জন কৃতিকে বুধবার বিকেলে সম্বর্ধনা প্রদান করল বাঁকুড়া জেলা পুলিশ। পাশাপাশি, এই কৃতিদের সাথে আলাপচারিতাও সারেন জেলার পুলিশ সুপার বৈভব তেওয়ারী। এবং তিনি কৃতিদের হাতে স্মারক তুলে দেন। পুলিশ সুপারের সাথে এদিন মন খুলে কথা বলতে পেরে আপ্লুত কৃতি পড়ুয়ারাও।

(৫) কেন্দ্রীয় ও রাজ্য সরকারের জনবিরোধী কার্যক্রম,দুর্নীতি,নিত্য প্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মুল্য বৃদ্ধি,ও দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির বাতাবরণ বিনষ্ট করার প্রতিবাদে সারা ভারত ফরোয়ার্ড ব্লক বুধবার পথে নামল।এদিন শহরের মাচানতলায়বাঁকুড়া জেলা কমিটির পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শন এবং প্রতিবাদ মিছিল সামিল হন ফরোয়ার্ড ব্লকের কর্মী,সমর্থকেরা। বিক্ষোভ সভায় কেন্দ্র ও রাজ্য উভয় সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করেন দলের নেতৃত্ব।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story