শহর বাঁকুড়া

মোবাইল টাওয়ার সিকিউরিটি গার্ডদের ছাঁটাইয়ের চেস্টা,প্রতিবাদে ২৭ জুন ইন্ডাস টাওয়ারের সল্টলেকের অফিস ঘেরাওয়ের ডাক সিকিউরিটি এলায়েড ওয়াকার্স ইউনিয়নের।

ইউনিয়নের রাজ্য সাধারণ সম্পাদক সুব্রত দাস জানিয়েছেন,এই ছাঁটাই ঠেকাতে আগামী ২৭ শে জুন সল্টলেকের ইন্ডাস টাওয়ারের অফিসে রাজ্যের অন্যন্য আরও শ্রমিক সংগঠন মিলে ঘেরাও কর্মসুচিতে সামিল হবেন।

মোবাইল টাওয়ার সিকিউরিটি গার্ডদের ছাঁটাইয়ের চেস্টা,প্রতিবাদে ২৭ জুন ইন্ডাস টাওয়ারের সল্টলেকের অফিস ঘেরাওয়ের ডাক সিকিউরিটি এলায়েড ওয়াকার্স ইউনিয়নের।
X

বাঁকুড়া২৪X৭ প্রতিবেদন : সারা রাজ্যের সাথে বাঁকুড়া জেলাতেও মোবাইল টাওয়ারের নিরাপত্তা কর্মীদের ছাঁটাইয়ের জন্য কোমর বেঁধে নেমেছেন নিরাপত্তা কর্মী সরবরাহ সংস্থা। বিশেষ করে একটি বহুজাতিক মোবাইল ফোন সংস্থার টাওয়ারে নিরাপত্তার কাজে নিযুক্ত কর্মীদের মাত্র একলাখ টাকার বিনিময়ে তাদের স্বেচ্ছায় অবসর গ্রহণের জন্য চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলেছেন মোবাইল টাওয়ার সিকিউরিটি গার্ডদের বাম শ্রমিক সংগঠন এআইটিইউসি অনুমোদিত সিকিউরিটি এলায়েড ওয়ার্কাস ইউনিয়ন। শনিবার তাদের রাজ্য নেতৃত্ব বাঁকুড়া এসে কমরার মাঠের একটি বেসরকারি হোটেলে সভাও করেন।

অভিযোগ, মোবাইল টাওয়ার সিকিউরিটি কর্মী নিয়োগের মুল বরাত পাওয়া সংস্থা ইন্ডাস টাওয়ারের কাছ থেকে বাঁকুড়ায় সাব টেন্ডার পায় ওরাকেল নামে আর একটি সংস্থা। এই ওরাকেলের আধিকারিকরা বাঁকুড়ায় কর্মীদের স্বেচ্ছায় অবসর নেওয়ার জন্য চাপ দিচ্ছেন। যেহেতু এখন সিসিটিভি লাগিয়ে নজরদারি চালালেই বীমা কোম্পানিগুলি চুরি হলে ক্ষতিপূরণ দিয়ে দিচ্ছে তাই আর মাসে,মাসে মোটা টাকা খরচ করে সিকিউরিটি গার্ড রাখতে চাইছে না মোবাইল ফোন কোম্পানি গুলি। তাই এই সমস্যা প্রকট হয়ে উঠেছে সারা রাজ্য জুড়েই।সিকিউরিটি এলায়েড ওয়ার্কাস ইউনিয়ন দাবি তুলেছে,পুরানো কর্মীদের ছাঁটাই করা যাবে না।

তাদের চাকরিতে বহাল রাখতে হবে। ইউনিয়নের রাজ্য সাধারণ সম্পাদক সুব্রত দাস জানিয়েছেন,এই ছাঁটাই ঠেকাতে আগামী ২৭ শে জুন সল্টলেকের ইন্ডাস টাওয়ারের অফিসে রাজ্যের অন্যন্য আরও শ্রমিক সংগঠন মিলে ঘেরাও কর্মসুচিতে সামিল হবেন পাশাপাশি,শ্রমিক ছাঁটাই বন্ধের দাবি না মানলে বিকল্প হিসেবে তারা সারা রাজ্য জুড়ে বৃহত্তর আন্দোলনে নামবেন।

প্রসঙ্গত,মোবাইল টাওয়ার গার্ডদের সাথে তাদের নিয়োগ সংস্থার বিরুদ্ধে বারে,বারে নানান অভিযোগ ওঠে,পিএফে তথ্য বিভ্রাট,গ্রাচুয়িটির টাকা পেতে গড়িমসি প্রভৃতি।এবার কর্মীদের ছাঁটাইয়ের চেষ্টার অভিযোগ উঠল। যা নিয়ে রাজ্য জুড়ে শ্রমিক সংগঠন গুলির আন্দোলন আরও তীব্র হবে তা বলাই বাহুল্য। আর ইন্ডাস সংস্থা তার ট্রেলার টের পাবেন ২৭ জুন।এমনটাই দাবি করা হচ্ছে শ্রমিক সংগঠন গুলির পক্ষ থেকে।

👁️‍🗨️দেখুন 🎦ভিডিও। 👇

Next Story