শহর বাঁকুড়া

বাঁকুড়া পুরসভার দীপাবলির উপহার গন্ধেশ্বরী নদীর ওপর অস্থায়ী কাঠের সেতু।

বাঁকুড়া পুরসভার দীপাবলির উপহার গন্ধেশ্বরী নদীর ওপর অস্থায়ী কাঠের সেতু।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : দীপাবলির উপহার হিসেবে বাঁকুড়া পুরসভা আজ গন্ধেশ্বরী নদীর ওপর তৈরি অস্থায়ী কাঠের সেতু জনসাধারণের ব্যবহারের জন্য আনুষ্ঠানিক সুচনা করল।মহালয়ার আগে কাঠের নির্মীয়মাণ এই সেতুটি জলের তোড়ে ভেসে গিয়েছিল।প্রায় ১৩ লাখ টাকা ব্যয় বরাদ্দ করা হয় এই সেতু তৈরির জন্য। মহালয়ায় এই সেতু চালু করার পরিকল্পনা করলেও প্রবল বর্ষণে তা ভেস্তে যায়। তবে সেই সময় নির্মীয়মান সেতু ভেসে গেলেও যেহেতু সেতু তৈরী করে পুরসভাকে হস্তান্তর করেনি বরাত পাওয়া এজেন্সী তাই পুরসভার কোন আর্থিক ক্ষতি হয়নি। বরং ফের সেতুর কাজ সম্পন্ন করে ওই এজেন্সি এদিন পুরসভার হাতে সেতুটি তুলে দেয়। এবং পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অলোকা সেন মজুমদার এই সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এছাড়াও পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য গৌতম দাস সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এটি অস্থায়ী সেতু হলেও শীতের মরসুমে কেশিয়াকোল,বিকনা সহ বেশ কিছু গ্রামের মানুষ সহজে নদী পেরিয়ে যাতায়াত করতে পারবেন। তাই এই এলাকার মানুষ খুশী। তবে, দীর্ঘদিন ধরে গন্ধেশ্বরী নদীর ওপর পাকা সেতু তৈরীর কাজ আসম্পূর্ণ হয়ে পড়ে থাকায় প্রশ্ন উঠছে।


তবে, পুর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অলোকা সেন মজুমদার এদিন জানান, জেলাশাসকের মাধ্যমে এই সেতুর কাজ তাড়াতাড়ি সম্পূর্ণ করার জন্য তিনি তদ্বির করবেন।এবং গত বর্ষার আগে সেতু তৈরী শেষ করার বিষয়টি জেলা প্রশাসনও গুরুত্ব দিয়ে দেখছেন।

শীতের মরসুমে আপাতত এই অস্থায়ী কাঠের সেতু নাকের বদলে নরুণের কাজ করলেও ভারী বৃষ্টি হলেই সেতু অকেজো হওয়ার আশঙ্কা র‍য়েছে ষোলোআনা তা বলাই বাহুল্য। তাই যতদিন পাকা সেতু তৈরীর কাজ সম্পূর্ণ না হচ্ছে তত দিন সমস্যা মিটবে না।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story