শহর বাঁকুড়া

জিলা পরিষদের টেন্ডার দুর্নীতি নিয়ে সভাধিপতিকে তুলোধূনা মুখ্যমন্ত্রীর,ডিএম'র বিরুদ্ধে কুটকাচালি করলে বোর্ড ভেঙ্গে দেওয়া হবে, সাফ জানালেন তিনি।

জিলা পরিষদের টেন্ডার দুর্নীতি নিয়ে সভাধিপতিকে তুলোধূনা মুখ্যমন্ত্রীর,ডিএমর বিরুদ্ধে কুটকাচালি করলে বোর্ড ভেঙ্গে দেওয়া হবে, সাফ জানালেন তিনি।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : বাঁকুড়া জিলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মুকে আজ বাঁকুড়া রবীন্দ্রভবনে প্রশাসনিক বৈঠকে কার্যত তুলোধূনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন জিলা পরিষদের টেন্ডারে বেনিয়মের প্রসঙ্গ তুলে প্রশ্ন করতেই উত্তর দেওয়ার সময় আমতা আমতা করতে থাকেন সভাধিপতি। আর ততই তাকে চেপে ধরেন মুখ্যমন্ত্রী। ফলে সভাধিপতি আর তার ঝুলিতে বেড়াল চেপে রাখতে পারেন নি।মুখ্যমন্ত্রীর অনুমান যে একশো শতাংশ সঠিক তার শেষে স্পষ্ট স্বীকার করেন মৃত্যুঞ্জয় বাবু।

মুখ্যমন্ত্রী টেন্ডার দুর্নীতি নিয়ে সরাসরি কাঠগোড়ায় দাঁড় করিয়েছেন জিলা পরিষদের পুর্ত কর্মাধ্যক্ষকে।তার কথায় কেন টেন্ডার প্রক্রিয়া চলবে? তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি। এবং মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন,জিলা পরিষদের টিম লিডার করা হয়েছে সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মুকে। তাই জিলা পরিষদ তাকেই চালাতে হবে।শিবাজী বন্দ্যোপাধ্যায়ের অঙ্গুলীহেলনে চলবে না।পাশাপাশি,টেন্ডার দুর্নীতিতে জেলা শাসককে সাত দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।এছাড়াও সভাধিপতিকে আলাদা করে মন্ত্রী মলয় ঘটকের কাছে এই টেন্ডার দুর্নীতির রিপোর্ট জমা দিতে বলেন মুখ্যমন্ত্রী।


প্রসঙ্গত, "জেলা শাসকের পারদর্শীতা না থাকার জন্যই জেলায় উন্নয়ন থমকে আছে" - বাঁকুড়া জিলা পরিষদের বৈঠকে তোলা এই অভিযোগের ভিডিও সম্প্রতি ভাইরাল হয়।পাশাপাশি,জেলা শাসকের বিরুদ্ধে সমগ্র শিক্ষা মিশনের টেন্ডার নিয়ে বেনিয়মের ইস্যুতে শাসক দলের কতিপয় নেতা সরব হন। ডিএম অফিস চত্বরে পোস্টারও পড়ে। এই ঘটনা মুখ্যমন্ত্রীর কানেও পৌঁছয়। তাই তিনি এদিন সাফ জানান, ডিএম,বা এসপির বিরুদ্ধে এমন কুটকাচালি করা চলবে না।এমন দ্বিতীয় বার হলে তিনি জিলাপরিষদের বোর্ড ভেঙ্গে দেবেন বলেও সভাধিপতিকে সতর্ক করেন।

মুখ্যমন্ত্রীর এদিনের রণ মুর্তি দেখে কার্যত চুপসে যান সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মু।এখন,দেখার জিলা পরিষদের এই টেন্ডার দুর্নীতি কান্ডে প্রশাসনিক রিপোর্টে কোন সত্য উঠে আসে?

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story