শহর বাঁকুড়া

পুরসভার সময়সীমা পার হতেই ফুটপাত হকার মুক্ত করতে শহরে শুরু অভিযান,রথের মুখে দিশেহারা ফুটপাতের ব্যাপারীরা।

পুরসভার চেয়ারপার্সন অলকা দেবীর হুঁশিয়ারি, ফুটপাত মুক্ত করতে অভিযান লাগাতর চলবে। কোন ভাবেই এভাবে ফুটপত দখল করে ব্যবসা করতে দেবে না পুরসভা।এদিকে,আর কদিন পরেই রথ।তাই রথের আগে এই অভিযানে দিশেহারা ফুটপাতের ব্যবসায়ীরা।

পুরসভার সময়সীমা পার হতেই ফুটপাত হকার মুক্ত করতে শহরে শুরু অভিযান,রথের মুখে দিশেহারা ফুটপাতের ব্যাপারীরা।
X

বাঁকুড়া২৪x৭ প্রতিবেদন: আগেই মাইকিং করে ফুটপাত ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ জানানোর কর্মসুচি নিয়েছিল বাঁকুড়া পুরসভা।তবে, সেই মাইকিং খুব একটা কাজে আসেনি।যথারিতি ফুটপাতের ওপরই কেনা - বেচা চলেছে শহর জুড়ে।যেহেতু আজ বুধবার ৩ রা জুলাই পুরসভার দেওয়া ৩ দিনের সময়সীমা অতিক্রান্ত। তাই পুলিশ,মহকুমা প্রশাসন ও পুরসভা একযোগে এদিন ফুটপাত থেকে হকার উচ্ছেদ করতে কার্যত কোমর বেঁধে নেমে পড়ে।বাঁকুড়া শহরের বড়ো বাজার এলাকা জুড়ে চলে অভিযান। অভিযানে নেতৃত্ব দেন বাঁকুড়া পুরসভার চেয়ারপার্সন অলকা সেন মজুমদার বড়ো বাজারের বেশ কয়েকটি দোকানের অস্থায়ী অংশ খুলে দেওয়া হয়,জবর দখলকারীদের হটিয়েও দেওয়া হয়।পাশাপাশি,পুরসভার চেয়ারপার্সন অলকা দেবীর হুঁশিয়ারি,ফুটপাত মুক্ত করতে অভিযান লাগাতর চলবে। কোন ভাবেই এভাবে ফুটপাত দখল করে ব্যবসা করতে দেবে না পুরসভা।

এদিকে,আর কদিন পরেই রথ।তাই রথের আগে এই অভিযানে দিশেহারা ফুটপাতের ব্যবসায়ীরা।তাদের বিশ্বাস,তাদের কথাও মানবিকতার খাতিরে বিবেচনা করবে পুরসভা।

মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ রাজ্যের কোথাও ফুটপাত দখল করে ব্যবসা চালানো যাবে না। তাই বাঁকুড়া পুরসভাও এবার কোমর বেঁধে ফুটপাত মুক্ত করতে নেমে পড়েছে। একই সাথে হকারদের পুনর্বাসন দেওয়ার ব্যবস্থাও করছে। কলেজমোড় লাগোয়া নতুনচটির কৃষক বাজারে পুনর্বাসন দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তাছাড়া আরো বিকল্প জায়গার কথাও ভাবা হচ্ছে। এখন দেখার পুজোর আগে শহর ফুটপাত মুক্ত হয়ে নয়া চেহারা নেয় কিনা? সেদিকেই তাকিয়ে আছেন বাঁকুড়া শহরবাসী।

👁️‍🗨দেখুন 🎦ভিডিও। 👇


Next Story