নজরে ভোট

শিমুলডাঙ্গার আদিবাসী কিশোরী নির্যাতন কান্ডে প্রশাসন ও মাজি পারগণার কাছে বিচার চেয়ে মাওবাদীদের নামে পোস্টার তালডাংরায়।

শিমুলডাঙ্গার আদিবাসী কিশোরী নির্যাতন কান্ডে প্রশাসন ও মাজি পারগণার কাছে বিচার চেয়ে মাওবাদীদের নামে পোস্টার তালডাংরায়।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : তালডাংরার শিমুলডাঙ্গা গ্রামে আদিবাসি কিশোরী নির্যাতন কান্ড নিয়ে রাজনীতি করতে দেবেন না বলে পরিবারের সদস্যরা গত কালই রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারীর উদ্দেশ্যে তাদের অবস্থান স্পষ্ট জানিয়েছিলেন। কিন্তু তার ২৪ ঘন্টা পার হতে না হতেই, ফের এই ঘটনায় রাজনীতির রং লাগল। এবার এই ইস্যুতে মাওবাদীদের নাম করে পোস্টার ছড়িয়ে পড়ল বাঁকুড়ার জঙ্গলমহলের তালডাংরায়। এখানকার, সাতমৌলি অঞ্চলের চাঁদাবিলা গ্রাম সংলগ্ন জঙ্গল লাগোয়া রাস্তার ধারে। সাত সকালে পুকুর যাওয়ার সময় স্থানীয় মানুষের নজরে পড়ে এই পোস্টার গুলি।

লাল কালিতে লেখা এই পোস্টার গুলিতে তালডাংরার শিমুলডাঙ্গা গ্রামের আদিবাসী কিশোরী নির্যাতনের বিচার চেয়ে প্রশাসন ও মাজি পারগানাকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। এবং সাবধান করে ন্যায় বিচারের দাবী জানানো হয়েছে। সিপিআই(মাওবাদী)র নামে লেখা এমন চারটি পোস্টার উদ্ধার হয় এদিন। স্থানীয় বাদিন্দারা জানিয়েছেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ চারটি পোস্টার উদ্ধার করে নিয়ে যায়। বুধবার নির্যাতিতার পরিবার শুভেন্দু অধিকারীর শিমুলডাঙ্গা গ্রাম পরিদর্শনের সময় এই ঘটনার বিচারের ক্ষেত্রে প্রশাসন ও মাজি পারগানা মহলের ওপর আস্থা প্রকাশ করেন।


তার ২৪ ঘন্টা পার হতে না হতেই মাওবাদীদের নামে প্রশাসন ও মাজি পারাগানার কাছে বিচার চেয়ে পোস্টার উদ্ধার যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন জেলার রাজনৈতিক বোদ্ধারা।প্রসঙ্গত,গত কাল নবান্নের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জঙ্গলমহলে মাওবাদীদের নামে পোস্টার পড়ার ঘটনায় বিজেপির দিকে অভিযোগ তুলেছিলেন। তালডাংরার আজকের এই পোস্টার উদ্ধারের ঘটনায় স্থানীয় তৃণমূল নেতৃত্বও একই ভাবে বিজেপিকে কাঠগোড়ায় তুলছেন। যদিও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এই ইস্যুতে পালটা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগেছেন।

শিমুলডাঙ্গার ঘটনায় ডান ও বামেদের রাজনৈতিক রং লাগার পর এবার অতিবাম মাওবাদীদের নাম ও জড়িয়ে পড়ল এই পোস্টার উদ্ধারের ঘটনায়। যদিও, এই পোস্টার গুলো প্রকৃত মাওবাদীদের না মাওবাদীদের নামে অন্য কেও লিখে রাস্তায় ফেলে দিয়ে গেছে তা নিয়ে সংশয় রয়েছে পুলিশের মধ্যেও। তবে, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জেলা পুলিশ সুত্রে জানা গেছে।প্রসঙ্গত,গত ২৪ এপ্রিল বাড়ি থেকে জঙ্গল পথে কম্পিউটার শিখতে যাওয়ার পথে জনা চারেক দুষ্কৃতি পথ আটকায় এক আদিবাসী পড়ুয়া কিশোরীর।

জঙ্গলের মধ্যে টেনে নিয়ে গিয়ে তাকে মাদক জাতীয় কিছু খাওয়ানোর চেষ্টা করা হয়। বাধা দিতে গেলে তাকে মারধর করা হয়। ঘটনার পর থেকে ওই ছাত্রী বিষ্ণুপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে চিকিৎসাধীন। ইতি মধ্যে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে তালডাংরা থানার পুলিশ দু'জনকে গ্রেফতার করেছে।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story