নজরে ভোট

এবার সিমলাপালের ভালাইডিহা রাজ বাড়ীর দেওয়ালে পড়ল মাও পোস্টার,ফলে সম্পূর্ণ হল পাঁচ থানার বৃত্ত।

এবার সিমলাপালের ভালাইডিহা রাজ বাড়ীর দেওয়ালে পড়ল মাও পোস্টার,ফলে সম্পূর্ণ হল পাঁচ থানার বৃত্ত।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলায় মাওবাদীদের নামে পোস্টার পড়ার সুত্রপাত হয় গত ৬ এপ্রিল। ওই দিন রাইপুর ও বারিকুলে মাও নামাঙ্কিত বেশ কয়েকটি পোস্টার উদ্ধার হয়। এর পর ২৬ তারিখ সকালে সারেঙ্গা থানা এলাকায় উদ্ধার হয় পোস্টার। গতকাল বৃহস্পতিবার তালডাংরার চাঁদাবিলা গ্রামে চারটি মাও পোস্টার উদ্ধার হয়। তার রেশ কাটতে না কাটতেই ফের আজ সিমলাপালে ভেলাইডিহায় প্রাচীন রাজবাড়ীর সীমানা পাঁচিলে উদ্ধার হল মাও নামাঙ্কিত পোস্টার। লাল কালিতে এই পোস্টারে লেখা ছিল কিষেণজি অমর রহে।

প্রসঙ্গেত,এক সময় জঙ্গলমহলের মাওবাদী অধ্যুষিত এলাকা হিসেবে পুলিশের মানচিত্রে স্থান করে নিয়েছিল রাইপুর,রানীবাঁধ,বারিকুল,সারেঙ্গা সিমলাপাল এই ৫ থানা। আজ সিমলাপালে পোস্টার পড়ার পর এই ৫ মাও অধ্যুষিত থানায় পোস্টার পড়ার বৃত্ত সম্পুর্ন হল। এই ৫ থানা ছাড়া তালডাংরায় গত কাল মাওবাদীদের নামে পোস্টার উদ্ধার হয়। এই পোস্টার পড়ার আগের দিন তালডাংরায় এক নির্যাতিতা আদিবাসী কিশোরীর পরিবারের সাথে কথা বলতে এসে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

কিশোরীর পরিবার, শুভেন্দু অধিকারীকে বলেন, যে তারা এই ঘটনায় রাজনীতি চান না,এবং তারা প্রশাসন ও মাজি পারগানা বিষয়টি দেখছে বলে তাদের প্রতি আস্থা জ্ঞাপন করেন। তার পরের দিনই তালডাংরার চাঁদাবিলায় রাস্তা থেকে পোস্টার উদ্ধার হয়। এবং ওই পোস্টারে তালডংরার শিমুলডাঙ্গারআদিবাসী কিশোরীর ওপর নির্যাতনের ঘটনায় প্রশাসন ও মাজি পারগানা মহলের কাছে বিচার চাওয়া হয়। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

যদিও এই পোস্টার গুলির সাথে প্রকৃত মাও যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story