নজরে ভোট

বিষ্ণুপুর পুর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন বদল,নতুন দায়িত্ব পেলেন অর্চিতা বিদ,বাঁকুড়ায় পুর প্রশাসক বোর্ড থেকে বাদ দিলীপ আগরওয়াল।

বিষ্ণুপুর পুর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন বদল,নতুন দায়িত্ব পেলেন অর্চিতা বিদ,বাঁকুড়ায় পুর প্রশাসক বোর্ড থেকে বাদ দিলীপ আগরওয়াল।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : জেলার সাংগঠনিক স্তরে বড়ো রদবদলের পাশাপাশি,জেলার দুই পুরসভার প্রশাসক বোর্ডেও পরিবর্তন আনা হল। বিষ্ণুপুর পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন পদ থেকে সরানো হল দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়কে। তার জায়গায় বসানো হল অর্চিতা বিদ কে। অর্চিতা বিদ বিষ্ণুপুর যুব তৃণমূলের সভানেত্রী ছিলেন।


এই পদ থেকে তাকে হটিয়ে সঙ্গীতা মালিক কে যুব তৃণমূল সভানেত্রী করা হয়। এবং তার বদলে অর্চিতা,দেবীকে পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব দেওয়া হল। প্রসঙ্গত বড়জোড়ার এই তৃণমূল মহিলা,নেত্রীকে এবার বিষ্ণুপুর বিধানসভায় প্রার্থী করেছিল। দল যদিও বিষ্ণুপুরে তিনি পরাজিত হন। এছাড়া ভাইস চেয়ারপার্সন হিসেবে বিষ্ণুপুর পুরসভায় দুজনকে মনোনীত করা হয়েছে। এরা হলেন দেবজিৎ কুন্ডু ও গৌতম গোস্বামী।

তবে,সোনামুখী পুরসভায় কোন বদল হয়নি। সোনামুখী পুরসভা প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন থাকছেন তপনজ্যোতি চট্টোপাধ্যায় এবং ভাইস চেয়ারপার্সন হিসেবে থেকে গেলেন প্রদীপ লাহা।। অন্যদিকে, জেলা সদরে বাঁকুড়া পুরসভার প্রশাসক বোর্ডের থেকে বাদ দেওয়া হল দিলীপ আগরওয়ালকে। গতবারের নির্দেশ বাঁকুড়ায় অলোকা সেন মজুমদারকে চেয়ারপার্সন মনোনীত করা হয় এবং ভাইস চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব পান দিলীপ আগরওয়াল ও গৌতম দাস। এবার ১৬ আগস্ট রাজ্যের পুর ও নগরউন্নয়ন দপ্তরের জারি করা নতুন নির্দেশ বাঁকুড়া পুরসভার চেয়ারপার্সন পদে অলোকা সেন মজুমদারকে বহাল রাখা হয়েছে। আর দুজন ভাইস চেয়ারপার্সনের সংখ্যা এবার কমিয়ে একজন করে হয়েছে। গৌতম দাস পদে থেকে গেলেও দিলীপ আগরওয়ালকে ছেঁটে ফেলা হয়েছে।


জেলার পুরসভার এই রদ বদল নিয়ে দলের অন্দরেও মিশ্র প্রতিক্রিয়া মিলেছে। তবে জেলা তৃণমূল নেতৃত্ব ও পুর রাজনীতির সাথে যুক্ত বিষ্ণুপুর ও বাঁকুড়ার তৃণমূল নেতা বা নেত্রীরা তাদের অভিমত প্রকাশ সংবাদ মাধ্যমের কাছে এড়িয়ে গেছেন।সামনে পুর ভোট। তার ভাগে এই রদবদল জেলার দুই পুর শহর বিশেষ করে বিষ্ণুপুর কি প্রভাব ফেলে সে দিকেই তাকিয়ে জেলার রাজনৈতিক মহল।পাশাপাশি জেলার হিন্দিভাষী ও মাড়োয়াড়ি সমাজের প্রভাবশালী নেতা হিসেবে পরিচিত দিলীপ আগরওয়ালের ডানা ছেঁটে ফেলা নিয়েও বাঁকুড়া শহর জুড়ে জোর চর্চা চলছে৷

বিধানসভা ভোটে জেলার তিন পুর শহরেই হেরেছে তৃণমূল। বাঁকুড়া,বিষ্ণুপুর ও সোনামুখী তিনটি বিধানসভাই গেছে বিজেপির দখলে। তাই আসন্ন পুরসভা নির্বাচনে তিনটি পুরসভা দখলে রাখা এখন বড়ো চ্যালেঞ্জ জেলা তৃণমূল নেতৃত্বের কাছে তা বলাই বাহুল্য।



Next Story