কৃষি আইনের বিরোধীতায় ভারত বনধ,জেলায় বামেদের দাপাদাপি, সদর শহর থেকে জঙ্গল মহল সর্বত্র সক্রিয়তা তুঙ্গে।

কৃষি আইনের বিরোধীতায় ভারত বনধ,জেলায় বামেদের দাপাদাপি, সদর শহর থেকে জঙ্গল মহল সর্বত্র সক্রিয়তা তুঙ্গে।
X

বাঁকুড়া২৪X৭প্রতিবেদন : তিন কৃষি আইনের বিরোধীতায় ৪০ টি কৃষক সংগঠনের সংযুক্ত মোর্চার ডাকা ভারত বনধের সমর্থনে এদিন জেলার সদর শহর থেকে জঙ্গলমহল সর্বত্র দাপিয়ে বেড়াল বামেরা। এমনকি জেলার বড়জোড়া ও মেজিয়া শিল্পাঞ্চলেও সকাল থেকে বনধের সমর্থনে মিছিল যেমন নজরে পড়ে আবার বড়জোড়া মোড়ে রাজপথে বসে পড়েন বনধ সমর্থনকারীরা।

বাড়ি থেকেই হাট- বাজার সারতে ডাউনলোড করতে চান এই অ্যাপটি? তাহলে এখানে ক্লিক করুন।

শহর লাগোয়া পুয়াবাগান মোড়ে চলে পথ অবরোধও। বিষ্ণুপুর,কোতুলপুর, সোনামুখী সর্বত্র বামেদের জোট বদ্ধ মিছিল ও পিকেটিং ছিল এদিম। জঙ্গল মহলের রানীবাঁধ,সিমলাপাল,সারেঙ্গা জুড়েও বামেদের সক্রিয়তা ছিল নজড়ে পড়ার মতো। বন্ধের সমর্থনে মিছিল,পিকেটিং কর্মসুচী ছিল সকাল থেকেই।

বাঁকুড়া শহরেও মিছিল ও পিকেটিং কর্মসুচীতে সামিল হন সিপিআইএম সহ অন্যন্য বাম শরিকদের জেলা নেতৃত্ব এবং কৃষক সংগঠনের নেতারাও ।বিধানসভা ভোটের পর আজকের এই ভারত বন্ধকে কেন্দ্র করে জেলায় বামেরা কার্যত নিজেদের সাংগঠনিক শক্তি জাহির করতে পথে নামে।

এবং জেলা জুড়ে তাদের এই শক্তি প্রদর্শন খানিক সফল বলেও অভিমত জেলার রাজনৈতিক মহলের। তবে বনধের প্রভাব এদিন তেমন পড়েনি। সারা জেলা জুড়েই জীবনযাত্রা ছিল প্রায় স্বাভাবিক। এদিকে, ক্ষেত মজুর ইউনিয়নের রাজ্য সম্পাদক অমিয় পাত্র এদিন বনধের সমর্থনে পথে নামেন। তিনি সাংবাদিকদের কাছে এই কৃষি আইন বাতিলের পক্ষে জোর সওয়ালও করেন এদিন।

👁️দেখুন 🎦ভিডিও। 👇


Next Story